দুর্নীতির কারণে মনোনয়ন দেয়া হয়নি বদিকে: কাদের

ই-বার্তা ডেস্ক।।   সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন যে, দুর্নীতি ও মাদকের বিরুদ্ধে সরকার শূন্য সহনশীল।  তিনি বলেছেন, দুর্নীতির মামলায় আমাদের অনেক সাবেক এমপি কারাগারে। যে জন্য আমরা বদিকে(কক্সবাজারের সাবেক এমপি আবদুর রহমান বদি) নমিনেশন দিইনি। তার স্ত্রীকে আমরা মনোনয়ন দিয়েছি।

মঙ্গলবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। এ সময় তিনি বলেন,দুর্নীতির বিরুদ্ধে সরকার সিরিয়াস। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দুর্নীতির মামলায় কিন্তু আমাদের এমপি কারাগারে। যে জন্য আমরা বদিকে নমিনেশন দিইনি। শাহজাদপুরে পৌর মেয়রের বিরুদ্ধে সাংবাদিক হত্যার অভিযোগ রয়েছে, তিনি জেলে আছে। অপরাধ যেই করুক, অপরাধের শাস্তি হবে। এ ব্যাপারে প্রাইম মিনিস্টারের টলারেন্স, একেবারে শূন্য সহনশীল ছিলেন।

এ সময় কাদের মন্তব্য করেন, নতুন মন্ত্রিসভায়ও দুর্নীতিমুক্ত ও স্বচ্ছ ব্যক্তিদের স্থান করে দেয়া হয়েছে। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী দেশ চালাচ্ছেন এবং এবার নতুন মন্ত্রিসভা গঠনের মধ্য দিয়ে তিনি এ বার্তাটাই আবার পৌঁছালেন যে, দুষ্টের দমন ও শিষ্টের পালনের ব্যাপারে সরকার শতভাগ আন্তরিক। নট অনলি সিনসিয়ার, বাট সিরিয়াস। প্রধানমন্ত্রী তার নতুন মন্ত্রিসভাকে ঢেলে সাজিয়েছেন, সবকিছু মাথায় রেখেই সিদ্ধান্ত তিনি নিয়েছেন। ট্রান্সপারেন্ট ম্যানারে দেশটা তিনি চালাতে চান।

সেতুমন্ত্রী বলেন, দুর্নীতি, মাদক ও সুশাসন এই তিন বিষয়ে সরকার সিরিয়াস।তিনি বলেন, দুর্নীতির ও মাদকের বিরুদ্ধে সরকারের সর্বাত্মক অভিযান চলবে, যে অভিযান শুরু হয়েছে এটা আরও জোরদার করা হবে।

মাদকের ভয়াবহতার কথা তুলে ধরে তিনি বলেন, মাদক সুনামির মতো সারা দেশে ছড়িয়ে পড়েছে। মাদকের বিরুদ্ধে আমাদের এখনই জিরো টলারেন্স যদি আমরা প্রদর্শন করতে না পারি তাহলে অদূর ভবিষ্যতে আমাদের তরুণ সমাজের জন্য এটা অশনিসংকেত হয়ে যাবে। কাজেই মাদকের ব্যাপারটা ফার্স্ট প্রায়োরিটি, মাদকের সঙ্গে করাপশনও আছে।

তিনি বলেন, আমরা এবার সুশাসনের বিষয়ে অধিকতর মনোযোগ দেব। এসব বিবেচনায় রেখেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিউ ফেসেস নিয়ে তার কেবিনেট সাজিয়েছেন। ম্যাজিক্যাল ট্রান্সফরমেশন হবে না, এটা আশা করে লাভ নেই। আমাদের সমাজব্যবস্থা, আমরা যারা দেশ চালাই এখানে সমস্যা আছে। করাপশন ইটস অ্য ওয়ে অব লাইভ। সারা পৃথিবীর ইস্যু, বাংলাদেশ তো ব্যতিক্রম কিছু নয়।

ই-বার্তা / রেজওয়ানুল ইসলাম