‘দুর্নীতির কারণে মশা নিধন হচ্ছে না’

ই- বার্তা ডেস্ক।।   গণফোরামের নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাইয়িদ মন্তব্য করেছেন যে,  দুর্নীতির কারণে মশা নিধন হচ্ছে না ।

আজ সোমবার জাতীয় প্রেস ক্লাবের সামনে ডেংগু, খুন, ধর্ষণের প্রতিবাদে আয়োজিত অবস্থান কর্মসূচিতে অংশ নিয়ে তিনি এ মন্তব্য করেন। গণফোরাম ঢাকা মহানগর কমিটি এ কর্মসূচির আয়োজন করে।

তিনি বলেন, ‘বর্তমানে মন্ত্রীরা যত কথা বলেন সব কথা এক জায়গায় করলে দেখা যাবে বাংলাদেশে একটি মশাও নেই, সব মরে গেছে। কিন্তু তারা শুধু কথাই বলেন, মশা মারার কোনো ব্যবস্থা করেন না। দেশে একটি মশাও তো মরে না, কারণ তারা যে ওষুধ নিয়ে আসেন সেই ওষুধের মধ্যেও দুর্নীতি করেন, যার কারণে সে ওষুধ দ্বারা মশা নিধন হয় না’।

তিনি আরও বলেন, ‘দেশে সামাজিক অবক্ষয়ের কারণে, দুঃশাসনের কারণে দেশের প্রতিটি মানুষ তাদের দাবি-দাওয়া নিয়ে মাঠে নেমেছে। কিন্তু কারো দাবি-দাওয়া মেনে নেওয়া হচ্ছে না। এই সরকারের একটা নীতি আছে, যেভাবেই হোক, লুট করে হোক, ট্যাক্স আদায়ের মাধ্যমে হোক, ভ্যাট আদায়ের মাধ্যমে হোক- গরিবদেরকে লুট করো ধনীদের কাছে দাও। যার কারণে বাংলাদেশে আজ ধনী-গরিবের যে বিরাট পার্থক্য, পৃথিবীতে এ রকম পার্থক্য আর কোনো দেশে নেই’।

সমাবেশে আরও বক্তব্য রাখেন দলটির সভাপতি পরিষদ সদস্য অ্যাডভোকেট জগলুল হায়দার আফ্রিক ও মেজর জেনারেল অব. আমসাআ আমীন, কেন্দ্রীয় নেতা আব্দুর রহমান জাহাঙ্গীর, মো. মিজানুর রহমান, শাহ নুরুজ্জামান, মো. ইয়াসিন, অধ্যাপক খোরশেদ আলম।