দুর্নীতি, আত্মীয়করণ ও লুটতরাজ যেকোনো সময়ের চেয়ে এখন বেশি: নরেন্দ্র মোদি

ই- বার্তা ডেস্ক।।   ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নতুন ভারত গড়ার প্রতি দৃঢ় অঙ্গীকার জানিয়েছেন।

তিনি জানান, বর্তমানে দুর্নীতি, আত্মীয়করণ ও লুটতরাজ অতীতের যেকোনো সময়ের চেয়ে বৃদ্ধি পেয়েছে। এসব বিষয়ে কঠোর হচ্ছে তার সরকার। খবর এনডিটিভির।

আজ শুক্রবার (২৩ আগস্ট) ফ্রান্সে ভারতীয় সম্প্রদায়ের উদ্দেশে বক্তৃতায় এসব কথা বলেন ভারতের প্রধানমন্ত্রী। মোদি এখন ৫ দিনের ত্রিদেশীয় সফরে রয়েছেন ফ্রান্সে। এরপর আরব আমিরাত ও বাহরাইন সফরে যাবেন তিনি। জি৭ সম্মেলনে যোগ দিতে পুনরায় ফিরবেন ফ্রান্সে।

বিপুল জনসমর্থন নিয়ে পুনরায় ক্ষমতায় আসার কথা উল্লেখ করে মোদি জানান, এটা শুধু নতুন সরকার নয় নতুন ভারতের স্বপ্ন। তিনি বলেন, মোদি ভারতকে এগিয়ে নিচ্ছে না, ভারতকে এগিয়ে নিচ্ছে যারা ভোটাধিকার প্রয়োগ করেছে তারা।

নতুন সরকারের ক্ষমতার মাত্র ৭৫ দিন হয়েছে জানিয়ে মোদি বলেন, ইতোমধ্যে আমরা বেশকিছু সাহসী সিদ্ধান্ত নিয়েছেন। একশ দিনের মাইলফলক এখনো সামনে রয়েছে। ৫০-৭৫ দিন লেগে যায় শুভেচ্ছা বিনিময়ই করতে। কিন্তু আপনারা সদিচ্ছা দেখেছেন।

আর্টিকেল ৩৭০ ও জম্মু ও কাশ্মিরের স্বায়ত্তশাসন কেড়ে নেওয়ার বিষয়ে তিনি বলেন, ভারতে অস্থায়ী কিছু নেই। ৭০ বছরের বেশি সময় লেগেছে এটি মুছে ফেলতে। যত তাড়াতাড়ি সম্ভব আমরা আমাদের লক্ষ্য পূরণ করব।