দুর্নীতি এখন সর্বগ্রাসী রূপ নিয়েছেঃ মেনন

ই- বার্তা ডেস্ক।।   ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেনন মন্তব্য করেছেন যে, সারাদেশে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করা হয়েছে। দুর্নীতি এখন সর্বগ্রাসী রূপ নিয়েছে। দুর্নীতির বিরুদ্ধে বর্তমান সাময়িক অভিযান কিছু চমক সৃষ্টি করেছে। এ দুর্নীতি সমূলে বিনাশ করতে হবে।

গতকাল শনিবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে খুলনার শহীদ হাদিস পার্কে ওয়ার্কার্স পার্টির খুলনা জেলা ও মহানগর সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

রাশেদ খান মেনন বলেন, দুর্নীতি প্রতিরোধ করতে হলে দুর্নীতিবাজদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থার পাশাপাশি তাদের সম্পত্তি বাজেয়াপ্ত করতে হবে। কোনো অজুহাতেই দুর্নীতিগ্রস্তদের ছাড় দেওয়া যাবে না। ব্যবস্থার বদল ছাড়া দুর্নীতির সর্বগ্রাসী আক্রমণ বন্ধ করা যাবে না।

রাষ্ট্রায়ত্ত পাটকলগুলোর দুরাবস্থা তুলে ধরে মেনন বলেন, বাংলাদেশ পাটকল করপোরেশনের (বিজেএমসি) মজুরি কমিশন বাস্তবায়ন না করে পাটকল শ্রমিক ও পাট শিল্পের প্রতি এক দুষমনি আচরণ করা হচ্ছে। পাট শ্রমিকদের পিএফের টাকাও তারা পান না। অবসর সুবিধারতো প্রশ্ন নেই। এর মাধ্যমে সরকারি পাটকলগুলোকে ধ্বংসের দিকে ঠেলে দেওয়া হচ্ছে। অথচ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বন্ধ পাটকল চালু ও পাটশিল্প রক্ষার প্রতিশ্রুতিবদ্ধ। কতিপয় অধস্তন কর্মকর্তাদের পরিকল্পিত চক্রান্তে এ শিল্প ধ্বংস করা হচ্ছে। এ সময় তিনি উন্নয়নের পাশাপাশি ধনী-গরিব বৈষম্য হ্রাস করার জন্য সরকারের প্রতি আহ্বান।

নেতাকর্মীদের উদ্দেশ্যে মেনন বলেন, ওয়ার্কার্স পার্টির ২১ দফার ভিত্তিতে বাম বিকল্প শক্তি গড়ে তুলতে হবে।

ওয়ার্কার্স পার্টির খুলনা জেলা সভাপতি কমরেড শেখ সহিদুর রহমানের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধনী সমাবেশে বিশেষ অতিথি ছিলেন পার্টির পলিটব্যুরোর সদস্য প্রফেসর ড. সুশান্ত দাস, ইকবাল কবির জাহিদ।

সমাবেশে আরও বক্তব্য রাখেন ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সদস্য দীপংকর সাহা দিপু, ওয়ার্কার্স পার্টির খুলনা জেলা সাধারণ সম্পাদক মিনা মিজানুর রহমান, আনসার আলী মোল্লা, দেলোয়ার উদ্দিন দিলু, শেখ মফিদুল ইসলাম, এস এম ফারুক উল ইসলাম প্রমুখ।