দুর্নীতি নিয়ে কথা বলা বিএনপি নেতাদের মুখে শোভা পায় না: নাসিম

ই- বার্তা ডেস্ক।। আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, দুর্নীতি নিয়ে কথা বলা বিএনপি নেতাদের মুখে শোভা পায় না।

শনিবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক বৈঠকে তিনি এ মন্তব্য করেন। আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন উপলক্ষে গঠিত অভ্যর্থনা কমিটির প্রস্তুতি উপলক্ষে মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়।নাসিম বিএনপিকে উদ্দেশ করে বলেন, আপনারা যখন ক্ষমতায় ছিলেন, তখন বাংলাদেশ তো ৫ বার দুর্নীতিতে চাম্পিয়ন হয়েছে। তাই দুর্নীতি নিয়ে কথা আপনাদের মুখে মানায় না। আপনাদের নেত্রী দুর্নীতির কারণে এখন জেলে। তাই আর যাই হোক, দুর্নীতি নিয়ে কথা বিএনপি নেতাদের মুখে শোভা পায় না।

সম্মেলন উপলক্ষে গঠিত অভ্যর্থনা কমিটিতে মোহাম্মদ নাসিমকে আহ্বায়ক এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং শিক্ষামন্ত্রী ড. দীপু মনিকে সদস্য সচিব করা হয়েছে। দুর্নীতির কারণে আওয়ামী লীগ ধ্বংস হয়ে যাবে বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে নাসিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাই একমাত্র নেত্রী যিনি নিজের দল থেকে দুর্নীতিবিরোধী অভিযান শুরু করেছেন। অতীতে এই সাহস কেউ দেখাতে পারেনি। বিএনপি যখন ক্ষমতায় ছিল তারা দুর্নীতিবাজদের আশ্রয়-প্রশ্রয় দিয়েছে। কিন্তু শেখ হাসিনাই এক মাত্র নেত্রী যিনি নিজ ঘর থেকে দুর্নীতি বিরোধী অভিযান শুরু করেছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল হত্যার বিচার করছেন। কিন্তু বিএনপি ক্ষমতায় থাকার সময়ে কোনো হত্যার বিচার করেনি, বরং খুনিদের আশ্রয়-প্রশ্রয় দিয়েছে। এই কারণেই আজ তাদের এই অবস্থা। নিজেদের ভুলের কারণে বিএনপি আজ ধ্বংস হতে বসেছে। অভ্যর্থনা কমিটির বিভিন্ন কর্মকাণ্ড তুলে ধরে কমিটির সদস্য সচিব ড. দীপু মনি বলেন, আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে ৫০ এর অধিক বিদেশি মেহমানকে আমন্ত্রণ জানানো হয়েছিল। তবে এবার ২১তম জাতীয় সম্মেলন উপলক্ষে কোনো বিদেশি মেহমানকে আমন্ত্রণ জানানো হবে না। তিনি বলেন, আগামী বছর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ পালন করা হবে। সেই অনুষ্ঠানে বিদেশিরা আসবেন, এজন্যই সম্মেলনে কোনো বিদেশি অতিথিদের আমন্ত্রণ জানানো হবে না।