দুর্বল সার্বিয়ার বিরুদ্ধে জিততে পারেনি জার্মানি

ই-বার্তা ডেস্ক।।  রাশিয়া বিশ্বকাপে ব্যর্থতার গ্লানি এখনও বয়ে বেড়াচ্ছে জার্মানি।  তা না হলে কি নিজেদের ঘরের মাঠে তুলনামূলক দুর্বল সার্বিয়ার সাথে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।  ঘরের মাঠে নতুন দল নিয়ে চমক দেখাতে ব্যর্থ জোয়াকিম লো’র শিষ্যরা।

নিজেদের মাঠে বুধবার প্রথমার্ধে নিজেদের হারিয়ে খুজেছে জার্মানি।  তবে দ্বিতীয়ার্থে নিজেদের গুছিয়ে নিয়ে ভালো কিছুরই আভাস দিচ্ছিল সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা। কিন্তু তাতেও জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি।

ম্যাচের দ্বাদশ মিনিটে গোল খেয়ে ১-০ গোলে পিছিয়ে পরে জার্মানি।  সার্বিয়ার পক্ষে গোলটি  করেন লুকা ইয়োভিচ।  পিছিয়ে পরে এলোমেলো ফুটবল খেলতে থাকে জোয়াকিম লো’র দল। চাপের মুখে একাধিক সহজ সুযোগ নষ্ট করে জার্মানরা।  আর জার্মানির পক্ষে লেয়ন গোরেটস্কা।

সব মিলিয়ে সবশেষ ম্যাচের একাদশে ছয়টি পরিবর্তন করে মাঠে নামে জার্মানি।  দ্বিতীয়ার্ধে জার্মান দলে আসে আরও পরিবর্তন। তবে নিজেদের কিছুটা গুছিয়ে নেয় তারা।  টানা  আক্রমণের  ফল স্বরুপ ৬৯তম মিনিটে গোলের দেখা পায় তারা।  রয়েসের পাস ডি-বক্সে ঢুকে নিয়ন্ত্রণে নিয়ে ডান পায়ের জোরালো শটে বল জালে পাঠান বায়ার্ন মিউনিখ মিডফিল্ডার গোরেটস্কা।  বাকি সময় আর কোন গোল না হলে ড্র নিয়েই মাঠ ছাড়ে দু’দল।

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু