দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যেই শুরু ইজতেমার দ্বিতীয় পর্ব

ই-বার্তা ডেস্ক।।  দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যে গাজীপুরের টঙ্গীর তুরাগতীরে বিশ্ব ইজতেমা ময়দানে শুরু হয়েছে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব।  এই পর্ব পরিচালনা করবে মাওলানা সাদ পন্থীরা।  আজ রোববার ভোরেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে ইজতেমা ময়দানে আসছেন মুসল্লিরা। 

ইজতেমায় তাবলিগ জামাতের মুরব্বি ভারতের মাওলানা হাফেজ ইকবালের আমবয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে ইজতেমার কার্যক্রম।  বয়ান বাংলায় তর্জমা করছেন বাংলাদেশের মাওলানা আবদুল্লাহ মুনসুর।  সকাল ৭টার দিকে টঙ্গীর ইজতেমাস্থল ও আশপাশের এলাকায় হঠাৎ করেই বৃষ্টি শুরু হয়। এতে চরম দুর্ভোগে পড়েছেন মুসল্লিরা।

ভোর থেকেই দেশের বিভিন্ন স্থান থেকে মাওলানা সা’দ অনুসারী মুসল্লিরা ইজতেমার ময়দানে আসতে শুরু করেছেন।  আগের মতোই দেশের বিভিন্ন স্থান থেকে বাস-ট্রাক, কার-পিকআপসহ বিভিন্ন যানবাহনে করে ইজতেমাস্থলে এসে হাজির হচ্ছেন তারা।  পরে ময়দানের নির্ধারিত খিত্তায় অবস্থান নিয়েছেন তাঁরা।  দেশি মুসল্লিদের পাশাপাশি বিশ্বের বিভিন্ন দেশ থেকে মুসল্লিরাও এসেছেন ইজতেমায়। 

টঙ্গীর তুরাগতীরের এবার ১৫ থেকে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হচ্ছে তাবলিগ জামাতের চার দিনব্যাপী ৫৪তম বিশ্ব ইজতেমা।  গত ১৫ ও ১৬ ফেব্রুয়ারি ইজতেমার কার্যক্রম পরিচালনা করেন মাওলানা জুবায়েরের অনুসারীরা।  গতকাল শনিবার অনুষ্ঠিত হয় জোবায়ের পন্থীদের বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত।

আগামীকাল আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এবারের বিশ্ব ইজতেমা কার্যক্রম।

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু