দৃশ্যপট থেকে শেখ হাসিনাকে সরিয়ে দেয়ার ষড়যন্ত্র হচ্ছেঃ তথ্যমন্ত্রী

ই- বার্তা ডেস্ক।।   আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ মন্তব্য করেছেন যে, ‘শেখ হাসিনার বিরুদ্ধে নানামুখী ষড়যন্ত্র আছে, তাকে দৃশ্যপট থেকে সরিয়ে দেয়ার নানা ষড়যন্ত্র হচ্ছে।’

আজ মঙ্গলবার রাজধানীর শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় ‘শেখ হাসিনা : বাংলাদেশের স্বপ্নসারথি’ শিরোনামে আলোকচিত্র ও শিল্পকর্মের মাসব্যাপী প্রদর্শনী উপলক্ষে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে যখন তার রাজনৈতিক প্রতিপক্ষ রাজনৈতিকভাবে মোকাবিলা করতে ব্যর্থ হয় তখন কিন্তু বঙ্গবন্ধুকে হত্যার পথ বেছে নেয়। আজও শেখ হাসিনার রাজনৈতিক প্রতিপক্ষ রাজনৈতিকভাবে মোকাবিলা করতে পারত। কিন্তু রাজনৈতিকভাবে ক্রমাগত তারা পরাজিত হয়েছে। তাই তারা ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে। আজ শেখ হাসিনার বিরুদ্ধে নানামুখী ষড়যন্ত্র চলছে। বঙ্গবন্ধুর বিরুদ্ধে ষড়যন্ত্র হয়েছিল। আজও তার বিরুদ্ধে নানামুখী ষড়যন্ত্র আছে। আমরা শুধু শেখ হাসিনার নেতৃত্বে উন্নত রাষ্ট্র নয়, একটি উন্নত জাতি গঠন করতে চাই।

মন্ত্রী বলেন, পাকিস্তানের প্রধানমন্ত্রী আক্ষেপ করে বাংলাদেশের উন্নয়নের কথা বলেন। আজ সমস্ত সূচকে বাংলাদেশ পাকিস্তানকে পেছনে ফেলে বহু দূর এগিয়েছে। আমরা অনেক সূচকে ভারতকেও পেছনে ফেলেছি। বিশেষ করে সামাজিক সূচক এবং মানব উন্নয়ন সূচকে।

তিনি বলেন, আজ শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ গত সাড়ে ১০ বছরের মধ্যে অর্থনৈতিক প্রবৃদ্ধিতে পৃথিবীতে সর্বোচ্চ স্থানে অবস্থান করছে। গত এক দশকে বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি যা ছিল সেটি এশিয়ার মধ্যে সর্বোচ্চ। বিশ্ব খাদ্য সংস্থাকেও অবাক করে দিয়ে শেখ হাসিনার নেতৃত্বে খাদ্য উদ্বৃত্ত দেশে রূপান্তরিত হয়েছে। আমরা মৎস্য উৎপাদনে পৃথিবীতে চতুর্থ। ছোট্ট একটি দেশ, এভাবে শেখ হাসিনার নেতৃত্বে যে সক্ষমতা প্রদর্শন করেছে এটি আজ পৃথিবীর সামনে একটি উদাহরণ। সমস্ত বিশ্বনেতারা আজ প্রশংসায় পঞ্চমুখ।এ

বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন জাতীয় অধ্যাপক ডক্টর রফিকুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রমুখ।