দেবের সেরা ৫ ছবি

ই-বার্তা ডেস্ক ।। দীপক অধিকারী দেব। দর্শকদের কাছে যিনি দেব নামেই পরিচিত। একসময় বলিউডের পরিচালক আব্বাস মাস্তানের সহকারী হিসেবে কাজ করতেন। তখন ক্যামেরার পেছনে কাজ করার সুবাধে অভিনয়ের নেশা চেপে বসে দেবের। ভর্তি হন অভিনয় শেখার স্কুলে। এরপর অভিনয় করার স্বপ্ন নিয়ে পাড়ি জমান নিজ শহর কলকাতায়।

 

 

তাঁর অভিনীত প্রথম ছবি ‘অগ্নিপথ’। ছবিটি ফ্লপ হয়। কিন্তু আশাহত হননি দেব। দ্বিতীয় ছবি ‘আই লাভ ইউ’ তে নায়কের ভূমিকায় অভিনয় করে বাজিমাত করেন। সেই থেকে শুরু। এ পর্যন্ত প্রায় ৪০টি ছবিতে অভিনয় করেছেন। যার বেশিরভাগই হিট। বর্তমানে কলকাতার জনপ্রিয় ও ব্যবসাসফল নায়কদের একজন তিনি। এই পর্যন্ত করা দেবের সেরা ৫ ব্যবসাসফল সিনেমা নিয়েই আজকের আয়োজন-

 

আমাজন অভিজান

২০১৭ সালের ২২ ডিসেম্বর মুক্তি পায় দেব অভিনীত ছবি ‘আমাজন অভিজান’। কলকাতার সর্বোচ্চ বাজেটের ছবি এটি। বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের উপন্যাস অবলম্বনে নির্মিত ‘আমাজন অভিজান’ ছবির বাজেট ছিল প্রায় ২৫ কোটি রুপি। ছবিটি কলকাতার পাশাপাশি সমগ্র ভারতে মুক্তি দেওয়া হয়েছে। সেই সাথে বিশ্বের বিভিন্ন দেশে বাণিজ্যিক ভিত্তিকে মুক্তি দেওয়া হয়েছে ছবিটি। বক্স অফিসে প্রায় ৪০ কোটি রুপি আয় করে দেবের ক্যারিয়ারের শীর্ষে রয়েছে আমাজন অভিজান ছবিটি।

 

চাঁদের পাহাড়

‘আমাজন অভিযান’ মুক্তির আগ পযর্ন্ত ‘চাঁদের পাহাড়’ ছবিটিই ছিল দেবের ক্যারিয়ারে সর্বোচ্চ আয়ের ছবি। বিভূতিভূষণের বিখ্যাত উপন্যাস ‘চাঁদের পাহাড়’ থেকে নির্মিত হয়েছে ছবিটি। ১৫ কোটি রুপি ব্যয়ে নির্মিত এ ছবিটি বক্সঅফিসে ব্যাপক আলোড়ন সৃষ্টি করে। ২০১৪ সালে ক্রিসমাস ডে-তে মুক্তি পাওয়া ‘চাঁদের পাহাড়’ বর্তমানে দেবের ক্যারিয়ারে দ্বিতীয় সর্বোচ্চ আয় করা ছবি। ছবিটি বক্স অফিসে ২০ কোটি রুপি আয় করে।

 

পরাণ যায় জ্বলিয়া রে

২০০৯ সালে মুক্তি পায় দেব অভিনীত ছবি ‘পরাণ যায় জ্বলিয়া রে’। ছবিটি দর্শকমহলে তুমুল জনপ্রিয়তা পায়। যদিও ছবিটি অক্ষয় কুমার ও ক্যাটরিনা কাইফ অভিনীত সুপারহিট ছবি ‘নমস্তে লন্ডন’ এর আদলে তৈরি করেছিলেন পরিচালক রবি কিনাগ। মুক্তির আগেই ‘পরাণ যায় জ্বলিয়া রে’ ছবির গানগুলো সুপারহিট হয়। পরবর্তীতে মুক্তি পেলে সাড়ে ৯ কোটি রুপি আয় করতে সক্ষম হয় ছবিটি।

 

চ্যালেঞ্জ

‘চ্যালেঞ্জ’ ছবিতে প্রথমবারের মত রাজ চক্রবর্তীর নির্দেশনায় অভিনয় করেন দেব। শুধু রাজ নয়, নায়িকা শুভশ্রীর সঙ্গেও এটি দেবের প্রথম ছবি। ২০০৯ সালের মার্চে ছবিটি বক্সঅফিসে মুক্তি পায়। মুক্তির পর পরই ছবিটি নিয়ে দর্শকরা ইতিবাচক মন্তব্য ছুঁড়তে থাকে। সেই সাথে এ ছবির গানগুলোও সবার মুখে মুখে ছড়িয়ে যায়। যার ফলে ছবিটি বক্সঅফিসে ব্লকবাস্টারের তকমা লাভ করে। ছবিটি বক্স অফিসে ৭ কোটি ৫৬ লাখ রুপি আয় করতে সক্ষম হয়।

 

আই লাভ ইউ

দেবের ক্যারিয়ারের প্রথম হিট ছবি ‘আই লাভ ইউ’। কারণ এই ছবির মধ্য দিয়েই দেবের উত্থান শুরু। ২০০৭ সালে মুক্তি পায় ছবিটি। ছবিতে দেবের বিপরীতে অভিনয় করেছিলেন পায়েল সরকার। মুক্তির পর পরই ছবির গানগুলো দর্শকদের মুখে মুখে ছড়িয়ে পড়ে। রবি কিনাগি পরিচালিত এই ছবিটি সে সময় ৫ কোটি রুপি আয় করে।