দেশকে কারাগার বানিয়ে রেখেছে সরকার : মির্জা ফখরুল

ই-বার্তা ।।  সরকার গুম-খুন করে পুরো দেশকে কারাগার বানিয়ে রেখেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, ক্ষমতাসীন দলের কাছে দেশের অসংখ্য পরিবার এখন অসহায়। দলটির বিরুদ্ধে যারা ভিন্নমত প্রকাশ করছে, ক্ষমতায় টিকে থাকতে তাদের হত্যা করছে, না হয় গুম করছে।

তিনি বলেন, আজকে বিচার বিভাগকে কব্জা করে ফেলা হয়েছে। প্রধান বিচারপতিকে পদত্যাগে বাধ্য করা হয়েছে। প্রশাসনকে সম্পূর্ণ দলীয়করণ করা হয়েছে।

এ সময় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলাসহ হত্যা ও গুমের হিসাব তুলে ধরেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, পার্টির হিসাবমতে, শুধু বিএনপির বিরুদ্ধে মিথ্যা মামলার সংখ্যা ৭৮ হাজার ৩২৩টি, আসামির সংখ্যা ৭ লাখ ৮৩ হাজার ২৩৮ জন, সরাসরি আইনশৃঙ্খলা বাহিনীর হাতে খুন ৫২০ জন, অপহরণের সংখ্যা ৭৪৭ জন, এখন পর্যন্ত নিখোঁজ আছেন ১৫৭ জন এবং নির্যাতনের শিকার ৩৭ লাখ।

মানববন্ধনে আরও বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, আবদুস সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হাবিব -উন-নবী খান সোহেল প্রমুখ।