‘দেশের রাজনীতিতে এক ধরনের শূন্যতা বিরাজ করছে’

ই- বার্তা ডেস্ক।।   বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া মন্তব্য করেছেন যে,  অনেক দিন ধরে বাংলাদেশের রাজনীতিতে এক ধরনের শূন্যতা বিরাজ করছে । 

তিনি বলেন, জনগণের দাবি ও ভাষা বোঝে এমন একটি রাজনৈতিক শক্তি খুঁজছে সাধারণ মানুষ। বর্তমান শাসকগোষ্ঠী এমনকি যারা দেশ শাসন করতে চায় তারা জনগণের ভাষা বুঝতে পারছে না। সবাই ব্যস্ত ক্ষমতায় টিকে থাকতে অথবা ক্ষমতায় অধিষ্ঠিত হতে, যার ফলে জনগণের নেতা খুঁজে পাওয়া আজ দুষ্কর হয়ে দাঁড়িয়েছে।

আজ শুক্রবার নয়াপল্টনের যাদু মিয়া মিলনায়তনে বাংলাদেশ ন্যাপের সাবেক চেয়ারম্যান, সাবেক মন্ত্রী শফিকুল গানি স্বপনের ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি- বাংলাদেশ ন্যাপ আয়োজিত স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গোলাম মোস্তফা ভুইয়া বলেন, রাজনীতিতে শূন্যতাকে পুঁজি করে চারদিকে নানা ষড়যন্ত্র চলছে। এই ষড়যন্ত্র মোকাবিলায় ঘরকাটা ইঁদুর, ঘরের লোক, আপন লোকদের ব্যাপারেও সতর্ক থাকতে হবে, যেন ষড়যন্ত্রকারীরা কোনো সুযোগ না পায়। যেন রাজনীতিকদের ভুলের কারণে দেশ বিরোধী কোনো অপশক্তি জাতির কাঁধে চেপে বসতে না পারে।

তিনি বলেন, গণতন্ত্র, প্রগতিশীল জাতীয়তাবাদী ও মুক্তিযুদ্ধের আদর্শের ভিত্তিতে দেশে জাতীয় এজেন্ডা নির্ধারণ ও জাতীয় ঐকমত্য প্রতিষ্ঠার কোনো বিকল্প নেই। যে লক্ষে শফিকুল গানি স্বপন আমাদের শিক্ষা দিয়ে গেছেন তা বাস্তবায়ন করতে হবে। রাজনীতিতে মতবিরোধ থাকবে, প্রতিযোগিতা থাকবে, তার মানে এই নয় যে প্রতিহিংসা ও ধ্বংসাত্মক রাজনীতিকে সমর্থন করতে হবে। দেশ-জাতির স্বার্থে এক সুরে কথা বলতে হবে। তাহলেই ষড়যন্ত্রকারীদের প্রতিরোধ করা সম্ভব।

গোলাম মোস্তফার সভাপতিত্বে আলোচনায় এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, বাংলাদেশ জনতা লীগ চেয়ারম্যান শেখ ওসমান গনি বেলাল, বাংলাদেশ জাতীয় পার্টির অতিরিক্ত মহাসচিব অ্যাডভোকেট জাফর আহমেদ জয়, বাংলাদেশ ন্যাপ ভাইস চেয়ারম্যান কাজী ফারুক হোসেন, যুগ্ম মহাসচিব মো. আতিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, সম্পাদক অ্যাডভোকেট আবদুস সাত্তার, ঢাকা মহানগর যুগ্ম সম্পাদক মো. শামিম ভুইয়া, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান প্রমুখ অংশ নেন।