দেশের স্বাস্থ্যসেবায় নতুন দিগন্ত উন্মোচন হবে

ই- বার্তা ডেস্ক।।   স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক মন্তব্য করেছেন যে, ‘দেশের ক্যান্সার ও কিডনি রোগ চিকিৎসায় সরকার ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছে। ক্যান্সার ও কিডনি চিকিৎসায় দেশের প্রতিটি বিভাগীয় শহরে হাসপাতাল করার উদ্যোগ নেয়া হয়েছে। ইতোমধ্যে প্রতিটি জেলা শহরের হাসপাতালে বেড সংখ্যা দ্বিগুণ করা হয়েছে।’

তিনি বলেন, ‘১৪ হাজার কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে দেশের গ্রামাঞ্চলেও স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়া হয়েছে। দেশে শিশু মৃত্যুহার এবং মাতৃত্বজনিত মৃত্যুহার অনেক কমে গেছে। স্বাস্থ্যসেবার ব্যাপক উন্নয়নের ফলেই মানুষের গড় আয়ু এখন ৭২.৯ বছর হয়েছে। এ ছাড়া সব বিভাগীয় শহরে ক্যান্সার ও কিডনির চিকিৎসার কাজ শুরু করা গেলে স্বাস্থ্যসেবায় এক নতুন দিগন্ত উন্মোচন হবে।’

আজ রোববার দুপুরে রাজধানীর তেজগাঁওয়ের ন্যাশনাল ইনস্টিটিউট অব ইএনটির নতুন সিটি স্ক্যান ও এমআরআই মেশিন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

অনুষ্ঠানে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম, অতিরিক্ত সচিব মো. হাবিবুর রহমান খান, অতিরিক্ত সচিব জাকিয়া সুলতানা ও ন্যাশনাল ইনস্টিটিউট অব ইএনটির পরিচালকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

হাসপাতালে সিটি স্ক্যান ও এমআরআই মেশিন উদ্বোধনের ফলে মানুষের চিকিৎসা সেবা বহুগুণ বৃদ্ধি পাবে এবং চিকিৎসাসেবা সহজলভ্য হবে বলে জানান বক্তারা।