দেশে এখন সরকারি প্রতিহিংসার প্রবল প্রতাপ চলছেঃ ফখরুল

ই- বার্তা ডেস্ক।।   দেশে এখন সরকারি প্রতিহিংসার প্রবল প্রতাপ চলছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ সোমবার (১৬ সেপ্টেম্বর) দলটির সহ দফতর সম্পাদক মুহাম্মদ মুনির হোসেন স্বাক্ষরিত এক বিবৃতিতে ফখরুল এ কথা বলেন।

বিএনপির খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আনিন্দ ইসলাম অমিত যশোর আদালতে হাজিরা দিতে গেলে তার জামিন বাতিল করে কারাগারে প্রেরণ করার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ বিবৃতি দিয়েছেন।

বিএনপি মহাসচিব বলেন, দেশে এখন চলছে সরকারি প্রতিহিংসার প্রবল প্রতাপ। সরকারের দমন নীতি অব্যাহত রয়েছে। গ্রেফতার জুলুমের নীতি গ্রহণ করে আওয়ামী সরকার দেশ থেকে বিরোধীদলশূন্য একটি রাষ্ট্র ব্যবস্থা কায়েম করতে চাচ্ছে। এ কারণে দেশ থেকে ভোট, নির্বাচন, মত প্রকাশের স্বাধীনতাকে বিদায় করে গুম, খুন ও ক্রসফায়ারের সংস্কৃতি চালু করেছে।

তিনি বলেন, বিএনপির নেতাকর্মীদের চলাফেরার কোনো স্বাধীনতা নেই। তাদের জীবনের কোনো নিরাপত্তা নেই। গণতান্ত্রিক সকল অধিকার হরণ করে বিরোধীদের স্থায়ী ঠিকানা করা হয়েছে কারাগারগুলোতে। দেশ এখন ভয়াল দুঃসময় অতিক্রম করছে। আতঙ্ক ও জীবনহানীর শঙ্কা মানুষের নৃত্যসঙ্গী হয়ে দাঁড়িয়েছে।

ফখরুল বলেন, ক্ষমতাসীন নেতাকর্মীদের ঘুষ, দুর্নীতি, চাঁদাবাজি ও বেপরোয়া লুটপাট আড়াল করার জন্যই জাতীয় নির্বাহী কমিটির খুলনা বিভাগীয় সহ-সংগঠনিক সম্পাদক অনিন্দ ইসলাম অমিতকে গ্রেফতার করা হয়েছে। সরকারের এ গ্রেফতার সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। তবে দুঃসময়ের অবসান একদিন হবেই। জাতীয়তাবাদী শক্তিসহ দেশের জনগণ যেকোনো মুহূর্তে রাজপথে নেমে আসবে।

বিবৃতিতে অনিন্দ ইসলাম অমিতের বিরুদ্ধে মামলা প্রত্যাহারসহ নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান মির্জা ফখরুল।