দেশে মানসম্পন্ন ডাক্তার-নার্সের অভাব রয়েছে : পররাষ্ট্রমন্ত্রী

ই- বার্তা ডেস্ক।।   পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন মন্তব্য করেছেন যে, দেশে মানসম্পন্ন ডাক্তার ও নার্সের অভাব রয়েছে। দক্ষ মেডিকেল টেকনোলজিস্টেরও অভাব রয়েছে। এদেশে টেকনিক্যাল কাজের জন্য লোক পাওয়া যায় না।

আজ শনিবার দুপুরে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে আনসার ক্যাম্প ব্যারাকের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

আব্দুল মোমেন বলেন, সিলেটের স্বাস্থ্যসেবার সমস্যা দীর্ঘদিনের। মন্ত্রী হওয়ার আগে থেকে এ নিয়ে কাজ করছি। এজন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে এত কাজ হচ্ছে। এ হাসপাতাল ৫০০ বেড থেকে ৯০০ বেডে উন্নীত করা হয়েছে। ওসমানী হাসপাতালে ২ হাজার ৪০০ রোগী সেবা নেন। পাশাপাশি আউটডোরে প্রতিদিন ৪ হাজারের মতো রোগী সেবা নিচ্ছেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, এই সেবা চালিয়ে যাওয়ার মতো পর্যাপ্ত ডাক্তার যেমন নেই, নেই যন্ত্রপাতিও। শুধু ওসমানী হাসপাতালের ওপর জোর দিলে নানা সমস্যা হয়। এজন্য সিলেটে ২৫০ শয্যার সদর হাসপাতালের কাজ চলছে। তবে একটি মহল এটি দীর্ঘায়িত করতে চাচ্ছে।

তিনি আরও বলেন, দেশে আনসার বাহিনী একটি সুশৃঙ্খল বাহিনী। এ বাহিনীর সদস্যরা গুরুত্বপূর্ণ স্থানে মোতায়েন থেকে উল্লেখ্যযোগ্য অবদান রাখছেন। ঠিক তেমনিভাবে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের নিরাপত্তা রক্ষা, সরকারি সম্পদ রক্ষণাবেক্ষণ ও শৃঙ্খলা রক্ষার মাধ্যমে হাসপাতালের ভাবমূর্তি উজ্জল করছে। এ সময় তিনি হাসপাতালে আগুন নেভানোর কাজে আনসার কমান্ডার নাসির উদ্দিনের সাহসীকতাপূর্ণ কাজের প্রশংসা করেন।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম