দেশে মৃত্যুর মিছিলে আরও ১৪ জন, মোট ৩২৮

ই-বার্তা ডেস্ক ।।  দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ৩২৮ জনে।

এই সময়ের মধ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ হাজার ২৭৩ জন। এ নিয়ে সর্বমোট আক্রান্ত ২২ হাজার ২৬৮।দেশে একদিনে করোনা রোগীর সংখ্যার হিসাবে এটিই সর্বোচ্চ।

এ ছাড়া নতুন করে ২৫৬ জনসহ মোট ৪ হাজার ৩৭৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। রোববার বিকালে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে এসব তথ্য তুলে ধরেন অধিদফতরটির অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৮ হাজার ৫৭৪টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ৮ হাজার ১১৪টি নমুনা পরীক্ষা করে ১ হাজার ২৭৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।  তিনি জানান, করোনা আক্রান্তদের মধ্যে নতুন করে মৃত্যুবরণ করেছেন ১৪ জন। এর মধ্যে ১৩ জন পুরুষ ও একজন নারী।

ডা. নাসিমা আরও জানান, মারা যাওয়া কোভিড রোগীদের মধ্যে ঢাকা বিভাগের ৯ জন ও চট্টগ্রাম বিভাগের ৫ জন। এর মধ্যে ১৩ জন হাসপাতালে এবং একজন বাসায় মারা গেছেন।  তিনি জানান, ঢাকা সিটির মধ্যে ৫ জন ও চট্টগ্রামে ৪ জন মারা গেছেন। ঢাকার কেরানীগঞ্জ ও সাভারে একজন করে মারা গেছেন। এছাড়া কুমিল্লা, নারায়ণগঞ্জ ও শরীয়তপুরে একজন করে মারা গেছেন।

প্রসঙ্গত গত বছরের ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশে প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হন ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ।

২৫ মার্চ প্রথমবারের মতো রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) জানায়, বাংলাদেশে সীমিত পরিসরে কমিউনিটি ট্রান্সমিশন বা সামাজিকভাবে করোনাভাইরাসের সংক্রমণ হচ্ছে।