দেশে ল্যাপটপের বাজার বাড়ছেঃ মোস্তাফা জব্বার

ই-বার্তা ডেস্ক।।  ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, বাংলাদেশ প্রযুক্তিতে অনেক এগিয়েছে। সেসঙ্গে ল্যাপটপের বাজারও বড় হচ্ছে। আমরা এখন ল্যাপটপ বাংলাদেশ থেকে রপ্তানি করছি।  

বৃহস্পতিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে মেলা উদ্বোধন করেন মাননীয় ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার।

মন্ত্রী বলেন, নতুন প্রজন্ম আসছে। আইটি শিক্ষায় অভিজ্ঞতা নিয়ে। কেজি বয়স থেকেই প্রযুক্তিগত সক্ষমতা নিয়ে বড় হচ্ছে ওরা। সেসঙ্গে বলতে চাই, যদি প্রধানমন্ত্রীর ইচ্ছার বাস্তবায়ন হয় তাহলে দেশে ৫ কোটি ল্যাপটপের চাহিদা আছে আমাদের।

তিনি বলেন, তবে শুধু পুরনো প্রযুক্তি নিয়ে বসে থাকলেই চলবে না। নতুন প্রযুক্তিও যুক্ত করতে হবে। যেটি দিয়ে লেখালেখি বা ইন্টারনেট ব্যবহার করব আমরা। বাসা, অফিস এবং প্রয়োজনীয় সব কিছুর সঙ্গে যুক্ত থাকবে ডিভাইসটি। আর যত ইন্টারনেট ব্যবহার বাড়বে, তত ল্যাপটপ ও ট্যাবের চাহিদা বাড়বে।

মোস্তাফা জব্বার আরও বলেন, মেলার কারণে সচেতনতা তৈরি হচ্ছে। আগে যেমন কি-বোর্ড, মাউস কিভাবে ব্যবহার করতে হয় সেটি বুঝাতে হতো সবাইকে এখন আর সেটি বোঝাতে হয় না। আমরা জানি কীভাবে ল্যাপটপ ব্যবহার করতে হয়। আর আগে ল্যাপটপ বিক্রি তেমন ছিল না, এখন রূপান্তর ব্যাপকভাবে হয়েছে। আমাদের পরিধি বিস্তর হচ্ছে, বৈচিত্র্যতাও আসছে। 

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন স্টার টেক অ্যান্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেডের ডিরেক্টর মাহাবুব আলম রাকিব, আসুস গ্লোবাল প্রাইভেট লিমিটেডের কান্ট্রি গ্লোবাল ম্যানেজার আশিক খান, ডেল বাংলাদেশের মার্কেটিং ম্যানেজার প্রতাপ সাহা, এইচপি বাংলাদেশের ডিস্ট্রিবিউশন ও রিটেল বিজনেস ইমরান খান প্রমুখ। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু