দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছেঃ মতিয়া চৌধুরী

ই- বার্তা ডেস্ক।।   আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেন, শেখ হাসিনার সাফল্য হলো ফসলে।  তার হাতে যাদু আছে তাই দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে।

 

আজ নিজ নির্বাচনী এলাকা নালিতাবাড়ী উপজেলার যোগানিয়া ইউনিয়নের কাপাসিয়া শহীদ স্মৃতি নিম্ন মাধ্যমিক বিদ্যালয় মাঠে ঈদ উপহার বিতরণকালে তিনি এসব কথা বলেন।

মতিয়া চৌধুরী বলেন, ১৯৯৬ সালে সরকার গঠন করে ১৯৯৮ সালে আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছি। এই মাটি, এই মানুষই ছিল। বরং মানুষ কম ছিল, মাটি বেশি ছিল। ২০০১ সালে দেশে আবার খাদ্য ঘাটতি হয়। ২০০৯ সালে সরকার গঠন করে আমরা আবার খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছি। কিছু চাল রফতানিও করছি। নেপালে ভূমিকম্পের সময় আমরা সাহায্য করেছি। বাংলাদেশ কোনো দিন অন্যের খাদ্যে সাহায্য করবে এটা আমাদের পূর্ব পুরুষরাও ভাবেনি। আজকে জমি কম, মানুষ বেশি তারপরও আমরা এই অসাধ্যকে সাধন করতে সক্ষম হয়েছি। শেখ হাসিনা যোগ্যতা দিয়েই এই জায়গায় দেশটাকে এগিয়ে নিয়ে গেছেন।

এ সময় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের পিপি অ্যাডভোকেট গোলাম কিবরিয়া বুলু, নালিতাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সবুর, যুগ্ম সম্পাদক ওয়াজকুরুনী, সাংগঠনিক সম্পাদক আব্দুল লতিফ, ফারুক আহমেদ বকুল চেয়ারম্যান, অর্থ বিষয়ক সম্পাদক গোপাল চন্দ্র সরকার, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সারোয়ার জাহান স্বপন প্রমুখ উপস্থিত ছিলেন।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম