দেশ এগিয়ে যাচ্ছে নারী পুরুষের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ই-বার্তা ডেস্ক।। নারী পুরুষ সবাই মিলে একসঙ্গে কাজ করার ফলে দেশ অাজ এগিয়ে যাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অাজ নারীরা অধিষ্ঠিত দেশ পরিচালনায় বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে । তিনি বলেন, বেগম রোকেয়া নারীদের উন্নয়নে যে স্বপ্ন দেখেছিলেন অামরা তার স্বপ্ন অনেকটা পূরণ করেছি। সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করে দেশকে অারও এগিয়ে নিতে হবে।

শনিবার ওসমানি স্মৃতি মিলনায়তনে বেগম রোকেয়া পদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় অায়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের অাফরোজ চুমকি। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরঅান, গীতা, ত্রিপেটক ও বাইবেল থেকে পাঠ করা হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাসিমা বেগম এনডিসি।

এরপর শুরু হয় পদক প্রদান অনুষ্ঠান। বেগম মাজেদা শওকত অালী, মাহফুজা খাতুন বেবী মওদুদ (মরণোত্তর), সুরাইয়া রহমান, শোভা রানী ত্রিপুরা ও মাসুদা ফারুক রত্না এবার বেগম রোকেয়া পদক-২০১৭ গ্রহণ করেন।

অনুষ্ঠানে পদক পাওয়ার অনুভূতি প্রকাশ করে বক্তব্য রাখেন বেগম মাজেদা শওকত অালী।

প্রধানমন্ত্রী বলেন, অামাদের সমাজে এখনও যে অবহেলিত জনগোষ্ঠী অাছে তাদের পাশে দাঁড়াতে হবে। তাহলেই সমাজ এগিয়ে যাবে। ক্ষুধা এবং দারিদ্রমুক্ত দেশ গড়ে তুলতে পারবো। তখন অামরা বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে পারবো। বেগম রোকেয় স্বপ্ন দেখেছিলেন এ দেশের নারীরা জজ, ব্যরিস্টার হবে। তার সে স্বপ্ন অাজ পূরণ হয়েছে।অামাদের মেয়েরা জজ, ব্যারিস্টার ছাড়াও সচিব, পাইলট, বিমান, নৌবাহিনীর কর্মকর্তা হয়েছেন। মেয়েরা এখন অনেক দুঃসাহসিক কাজ করছেন। নিজের পায়ে দাঁড়ানোর কারণে অামাদের মেয়েদের অাত্মসম্মান ও অাত্মমর্যাদা বৃদ্ধি পেয়েছে।