দ্রব্যমূল্য বৃদ্ধি নিয়ে কঠোর অবস্থানে বিএনপিঃ দুদু

ই-বার্তা ডেস্ক।।  দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে বিএনপি কঠোর অবস্থানে রয়েছে বলে জানিয়েছেন বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।  

বুধবার দুপুরে মাদারীপুর জজ কোর্টে একটি মামলার জামিন নিতে এসে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। 

দুদু বলেন, দ্রব্যমূল্য ও অন্যান্য বিষয়ে যে ক্ষতি হচ্ছে, সে ব্যাপারে সরকারকে আমরা সতর্ক করেছি। মানুষের এই দুগর্তির বিরুদ্ধে সরকারের ভূমিকা আরও তীব্র এবং সংগঠিত হওয়া উচিত।

তিনি বলেন, সিন্ডিকেটের মধ্য দিয়ে যারা ক্ষতি করছে, তাদের আরও নিয়ন্ত্রণ করা উচিত। চাল, পেঁয়াজসহ অন্যান্য দ্রব্যাদি সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখা উচিত। যদি তা না করে তাহলে বিএনপি আন্দোলনের দিকেই যাবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জীবননাশের হুমকির অভিযোগে মাদারীপুরে দায়েরকৃত মামলায় বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদুকে স্থায়ী জামিন দিয়েছেন আদালত।

গতকাল বুধবার বেলা ১২টার দিকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. নাজির আহম্মেদ এই আদেশ দেন। 

উল্লেখ্য, গত ১৬ সেপ্টেম্বর ডিবিসি নিউজ টেলিভিশন চ্যানেলে রাজকাহন টকশো অনুষ্ঠানে বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু ‘যেভাবে শেখ মুজিব বিদায় হয়েছে সেভাবে শেখ হাসিনা বিদায় হবে’ এ মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জীবননাশের হুমকি প্রদান করেন।

এই অভিযোগে গত ২৯ সেপ্টেম্বর মাদারীপুর জেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট বাবুল আক্তার বাদী হয়ে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু