দ্রুতই বিতর্কিত নেতা-কর্মীর বিরুদ্ধে চুড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবেঃ লেখক

ই-বার্তা ডেস্ক।।  মেয়াদ পূর্ণ হওয়ার ১০ মাস আগেই ছাত্রলীগের বর্তমান কমিটি থেকে পদ হারিয়েছেন রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও গোলাম রাব্বানী। তাদের জায়গায় ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি আল-নাহিয়ান খান জয় এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পদে সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।  

ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পেলেও কেন্দ্রীয় কমিটির বাকি সময়ের জন্য সব সাংগঠনিক ক্ষমতা প্রয়োগ করতে পারবেন তারা।

শোভন-রাব্বানীর ওপর চাঁদাবাজিসহ নানা বিতর্কে যখন আক্রান্ত ঐতিহ্যবাহী সংগঠন ছাত্রলীগ তখন নতুন দুই শীর্ষনেতার ওপর দায়িত্বটা অনেক বেশি ভারী বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। বিতর্ক ও কালিমা মুছে সংগঠনটিকে আবার কিভাবে পুরনো ঐতিহ্যে ফিরিয়ে নেবেন তারা তা দেখতে চায় দেশবাসী।

তাই আগামী সম্মেলনের আয়োজন, ছাত্রলীগ নিয়ে নিজস্ব পরিকল্পনা, অভিযুক্তদের নিয়ে সিদ্ধান্ত, সাংগঠনিক কার্যক্রম গতিশীল করা ইত্যাদি বিষয়ে সাংবাদিকদের জানিয়েছেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

এই ১০ মাসে সফল সম্মেলন আয়োজন করাই প্রধান লক্ষ্য বলে জানিয়েছেন তিনি। সব সম্মেলন সুষ্ঠুভাবে সমাপ্তির পর পর গঠনতন্ত্র অনুযায়ী কেন্দ্রীয় সম্মেলনের আয়োজন করবেন বলেও জানান তিনি।

ইতিমধ্যে কয়েকটি সম্মেলনের তারিখও নির্ধারণ করা আছে বলে জানান লেখক।

তিনি বলেন, আমরা দায়িত্ব পাওয়ার আগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ইডেন কলেজ, কবি নজরুল কলেজ ও সোহরাওয়ার্দী কলেজে সম্মেলন হয়ে গেছে। কিন্তু কমিটি হয়নি। আমরা প্রথমে এগুলো দিয়ে শুরু করব। সামনে কিছু সম্মেলনের তারিখও নির্ধারণ করা আছে। আনুষ্ঠানিকভাবে সেগুলো ঘোষণা করব।

শোভন-রাব্বানীসহ ছাত্রলীগের শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধে নানা ধরনের অনিয়মের অভিযোগের প্রসঙ্গ আনলে তিনি বলেন ব্যক্তির কারণে সংগঠনের ইমেজ ক্ষুণ্ন না হোক সেদিকে নজর রাখব।

লেখক ষ্পষ্টভাবে বলেন, আমরা দায়িত্ব নেয়ার পর ছাত্রলীগের কোনো নেতাকর্মীদের বিরুদ্ধে মাদক, চাঁদাবাজি, টেন্ডারবাজি ও সাধারণ ছাত্রদের মারধরের অভিযোগ এলে প্রমাণসাপেক্ষে অবশ্যই ব্যবস্থা নেব। 

তিনি আরও বলেন, ১৯ জনের পদ শূন্য করা হয়েছে। নতুন করে ৭২ জনের বিরুদ্ধে গোয়েন্দারা রিপোর্ট দিয়েছে। সংগঠনের নীতিনির্ধারণী ফোরামে আলোচনা করে বিতর্কিতদের নিয়ে চুড়ান্ত সিদ্ধান্ত নেব।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু