‘ধর্ষণ’ নিয়ে ঠাট্টা, যা বললেন মৌসুমী

ই-বার্তা ।।  সম্প্রতি একটি টেলিভিশন অনুষ্ঠানে ‘ধর্ষণ দৃশ্য’ নিয়ে সঞ্চালক চিত্রনায়িকা দিলারা হানিফ পূর্ণিমা বাংলা সিনেমার খল অভিনেতা মিশা সওদাগরকে প্রশ্ন করেন।

প্রশ্নটি করা হয় ‌‘এবং পূর্ণিমা’ নামের একটি সেলিব্রিটি শো’তে।

এতে উপস্থাপিকা পূর্ণিমার প্রশ্ন, কার সাথে ধর্ষণ দৃশ্যে অভিনয় করতে বেশী স্বাচ্ছন্দ্যবোধ করতেন আপনি?

প্রশ্নের উত্তরে মিশা সওদাগর জানান, ‘মৌসুমী ও পূর্ণিমার সাথে’ উত্তর শোনার পর উপস্থাপিকা পূর্ণিমা হা হা হা করে হেসে ওঠেন।

অনুষ্ঠানের এই প্রশ্নটি করার জন্য চিত্রনায়িকা পূর্ণিমাকে নিয়ে মিডিয়া ও সোশ্যাল মিডিয়ায় চলছে আলোচনা-সমালোচনা।

এরই পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (৩ এপ্রিল) ফেসবুক লাইভে এসে চিত্রনায়ক ওমর সানী পূর্ণিমা ও মিশার উদ্দেশ্যে করে কিছু কথা বলেছেন।

এবার ধর্ষণের মতো একটি সামাজিক ব্যাধি নিয়ে একটি টিভি টক-শোতে অভিনেত্রী পূর্ণীমা ও খল অভিনেতা মিশা সওদাগরের তামাশা নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় প্রথম সারির অভিনেত্রী মৌসুমী।

তার স্বামীর (চিত্রনায়ক ওমর সানী) ফেসবুক আইডি থেকে পোস্ট করা একটি স্ট্যাটাসে তিনি তার প্রতিক্রিয়া জানান। ওই স্ট্যাটাসটি তিনি অন্য সব সেলিব্রেটিদেরও ট্যাগ করেছেন। এতে তিনি স্পর্শকাতর বিষয়টি নিয়ে যা হয়েছে তার জন্য সংশ্লিষ্টদের ক্ষমা চাইতে বলেন।

বিডি২৪লাইভ ডটকম এর পাঠকদের জন্য বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় নায়িকা মৌসুমীর স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো-

প্রিয় দর্শক, আজ একজন অভিনেত্রী হয়ে নয়, একজন নারী হিসেবে আপনাদের কিছু কথা বলতে চাই। আপনারা জানেন কয়েকদিন আগে একটি স্যাটেলাইট টিভি চ্যানেলের একটি অনুষ্ঠানে ‘ধর্ষণ’ নিয়ে ঠাট্টা করা হয়েছিল।

বিষয়টি হাসি তামাশা করার নয়। সঞ্চালিকা যেভাবে প্রশ্ন করলেন অতিথিকে আর তিনি যেভাবে উত্তর দিলেন তাতে মনে হলো আমরা যেন বোকার স্বর্গে বাস করছি।

পরবর্তীতে ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেল এবং বিভিন্ন মিডিয়ায় প্রচার হতে শুরু করলো। পুরো বিষয়টি একজন নারী হিসেবে মেনে নেয়া ছিল পীড়াদায়ক।

আমরা চলচ্চিত্রে নানান রকম অভিনয় করে দর্শককে বার্তা দিয়ে থাকি। যাতে ভালো-মন্দ দুটোই থাকে, শেষে জয় হয় ভালোর; পরাজয় ঘটে মন্দের।

সেসব ইতিবাচক বার্তা তুলে না ধরে সমাজের নেতিবাচক দিকগুলো টক-শোতে এনে শুধু একজন বা দু’জনকে নয় পুরো নারী জাতিকে অপমান করা হয়েছে।

শুধু আমার নয়, অনেকের ভক্ত, দর্শক বিষয়টি মেনে নিতে পারেনি। সকলেই যার যার অবস্থান থেকে প্রতিবাদ জানিয়েছে। আমি তাদের প্রতি শ্রদ্ধা রেখে, তাদের সঙ্গে সুর মিলিয়ে এমন বক্তব্যের নিন্দা জানাচ্ছি।

আমি প্রত্যাশা করবো এ অনুষ্ঠানের সঙ্গে সংশ্লিষ্ট সবাই ভবিষ্যতের কোন একটি পর্বে এ ধরণের আচরণের জন্য ক্ষমা চেয়ে নেবেন। – আপনাদেরই প্রিয় মৌসুমী।