ধর্ষিতা নারীর ভূমিকায় মেহজাবিন

ই-বার্তা  ডেস্ক।। ৮ মার্চ বিশ্বনারী দিবসে নারীকে বিশেষভাবে সম্মান জানিয়ে থাকেন বিশ্বের সব মানুষ। এ দিন দেশের চ্যানেলগুলোতে প্রচার হয় নারীকেন্দ্রিক নানা অনুষ্ঠান। সম্প্রতি দিবসটিকে উপলক্ষ করে নির্মিত হল নাটক ‘অনামিকার নীল উপাধ্যায়’। এতে ধর্ষিতা ও নির্যাতিত এক নারীর ভূমিকায় অভিনয় করেছেন মেহজাবিন।

নাটকটিতে দেখা যাবে, বিয়ের পিঁড়িতে বসতে পারেনি অনামিকা। তার আগেই অনাকাক্সিক্ষত অঘটনে থমকে যায় জীবন। বিয়ের সানাইয়ের সুর নয়, প্রবল হতাশা আর আত্মহননের সুর তাকে গ্রাস করে। তারপর আত্মপ্রত্যয় নিয়ে ঘুরে দাঁড়ানোর যুদ্ধে অবতীর্ণ হয় সে। সহপাঠীর সহযোগিতায় এগিয়ে যায় সামনে।

 

 

ঘটনাচক্রে তার সঙ্গে পরিচয় হয় সহপাঠীর পূর্ব পরিচিত তূর্য নামের এক ছেলের। ছেলেটি অনামিকার সঙ্গী হতে চায়। এভাবেই গল্প এগিয়ে যায়। নাটকটি রচনা ও পরিচালনা করেছেন তৌফিক এলাহী।

 

নাটকটিতে অভিনয় প্রসঙ্গে মেহজাবিন চৌধুরী বলেন,

 

‘এ ধরনের চরিত্রে এবারই প্রথম অভিনয় করেছি। বেশ স্পর্শকাতর একটি গল্প। এ ধরনের গল্পের সঙ্গে আমরা খবরের কাগজের মাধ্যমে প্রতিনিয়ত পরিচিত হই এবং হচ্ছি। সেটা এবার পর্দায় দেখা যাবে। আশা করি নাটকটির গল্প দর্শকদের কিছুটা হলেও ভাবাবে।’

 

এতে আরও অভিনয় করেছেন আবদুর নূর সজল, সুষমা সরকার, শেলি আহসান, খালেকুজ্জামান, নিকুল কুমার প্রমুখ। নাটকটি ৯ মার্চ রাত ৯টা ৫ মিনিটে এনটিভিতে প্রচার হবে।

 

Ebarta Desk/