ধামরাইয়ে লবণের অতিরিক্ত দাম রাখায় ১০ জনের দণ্ড

ই-বার্তা ডেস্ক।।  ঢাকার ধামরাইয়ে লবণ সংকটের গুজব ছড়িয়ে অতিরিক্ত মূল্যে বিক্রি করায় ১০ অসাধু ব্যবসায়ীকে আটক করেছে থানা পুলিশ।  এসময় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী কর্মকর্তা সামিউল হক অসাধু ব্যবসায়ীদের ৮৫ হাজার টাকা জরিমানা করেন।   

জানা গেছে, উপজেলার কালামপুর, ধামরাই বাজার, কাওয়ালীপাড়া,নবগ্রাম বালিয়া, চৌহাট, সূয়াপুর, কুশুরা, ধানতারা, জয়পুরা, নওগা, বাথুলী, হাতকোড়া, বারবাড়িয়া, জলসীন, খড়ারচর বাজারসহ বিভিন্ন বাজারে লবণ সংকটের গুজব ছড়িয়ে দেয় অসাধু ব্যবসায়ীরা। ফলে গ্রামাঞ্চলের সাধারণ মানুষের মাঝে লবণ ক্রয়ের হিড়িক পড়ে যায়। এ সুযোগে সাধারণ ক্রেতাদের কাছ থেকে প্রতি কেজি প্যাকেট লবণ ৩৫-৮০ টাকা দরে বিক্রি করেছে সিন্ডিকেট ব্যবসায়ীরা। 

খবর পেয়ে ধামরাই থানা পুলিশ কালামপুর, ধামরাই বাজার, কাউয়ালীপাড়া, হাতকোড়া, গাঙ্গুটিয়া, ছোট চন্দ্রাইলসহ বিভিন্ন হাট-বাজারে পুলিশ অভিযান চালিয়ে ১০ জন অসাধু ব্যবসায়ীকে আটক করে।

এদের মধ্যে সাতজনকে ১০ হাজার করে ও তিনজনকে ৫ হাজার টাকা করে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। 

এদিকে গুজবে কান না দেওয়ার জন্য পৌর মেয়র গোলাম কবিরের পক্ষ থেকে মাইকিং করা হয়। পৌর মেয়র ও কাউন্সিলররা পৌরসভার ধামরাই বাজার, তালতলা, ছোট চন্দ্রাইল, ইসলামপুর, ঢুলিভিটা, আইঙ্গনসজ বিভিন্ন হাটবাজারে গিয়ে লবন যাতে অতিরিক্ত মূল্যে বিক্রি না করা হয় সে বিষয়ে মুদি দোকানদারদের সর্তক করে দেন। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু