নওশাবা’র মামলার কার্যক্রমের ৬ মাসের স্থগিতাদেশ আপিল বিভাগে বহাল

ই-বার্তা ডেস্ক।।  তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় অভিনেত্রী কাজী নওশাবা আহমেদের বিরুদ্ধে করা মামলার কার্যক্রম ৬ মাসের জন্য স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশ বহাল রেখেছে আপিল বিভাগ।  

হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনে আজ ‘নো অর্ডার’ আদেশ দেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন পাচ বিচারপতির আপিল বেঞ্চ।

আজকের এ ‘নো অর্ডার’ আদেশের ফলে নওশাবার মামলার কার্যক্রম ৬ মাসের জন্য স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশ বহাল রইল বলে জানান তার আইনজীবী।

আদালতে নওশাবার পক্ষে ছিলেন আইনজীবী এ এফ হাসান আরিফ ও ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

এর আগে গত ২০ নভেম্বর বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর হাইকোর্ট বেঞ্চ নওশাবার এ মামলার কার্যক্রম ৬ মাসের জন্য স্থগিত করে আদেশ দেন।

হাইকোর্টের আদেশের পর ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া বলেন, মামলাটি দায়ের করা হয় ২০১৮ সালের ৫ আগস্ট তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারায়। কিন্তু তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনটি বিলুপ্ত হয়ে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ হিসেবে কার্যককর হয়েছে ২০১৮ দালের ৫ অক্টোবর।’

উল্লেখ্য, নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন চলাকালে ২০১৮ সালের ৪ আগস্ট ফেসবুক লাইভে গুজব সৃষ্টির অভিযোগে উত্তরা থেকে নওশাবা আহমেদকে আটক করে র‌্যাব।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু