নতুন করে শপথ নিলেন মন্ত্রী-প্রতিমন্ত্রী ৪ জন

ই-বার্তা ।।  নতুন করে মন্ত্রী-প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিলেন নারায়ণ চন্দ্র চন্দ, মোস্তফা জব্বার, কাজী কেরামত আলী ও শাহজাহান কামাল।এদের মধ্যে নতুন করে যোগ হলেন অন্তত তিনজন। আর একজন প্রতিমন্ত্রী পদোন্নতি পেয়ে পূর্ণাঙ্গ মন্ত্রী হচ্ছেন।

মঙ্গলবার সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদ তাদের শপথ বাক্য পাঠ করান। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গভবনে প্রবেশ করেন।

 

সোমবার মন্ত্রিপরিষদ বিভাগের সচিব টেলিফোন করে তাদের প্রস্তুত থাকার অনুরোধ জানানো হয়।

 

এর মধ্যে পদোন্নতি পেয়ে পূর্ণমন্ত্রী হচ্ছেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ। এই মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীহতে পারেন লক্ষ্মীপুর-৩ এর এমপি একেএম শাহজাহান কামাল।

 

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী করা হতে পারে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলীকে। এছাড়া আইসিটি মন্ত্রী হতে পারেন প্রযুক্তিবিদ ও বেসিসের সভাপতি মোস্তাফা জব্বার।

 

জানা গেছে, সরকারের মেয়াদের চার বছরের মাথায় মন্ত্রিসভায় নতুন মুখ যোগ দেয়ার পাশাপাশি কিছু রদবদল হতে পার বলে আভাস পাওয়া গেছে।

 

নতুন মন্ত্রী-প্রতিমন্ত্রীদের শপথের জন্য পাঁচটি গাড়ি প্রস্তুত রাখা হয়েছে। এই চারজনের শপথ ছাড়াও মন্ত্রিসভায় আরও কিছু রদবদল আসতে পারে বলে ক্ষমতাসীন আওয়ামী লীগ এবং সরকারের বিভিন্ন পর্যায়ে গুঞ্জন শোনা যাচ্ছে। বাদ পড়তে পারেন কয়েকজন মন্ত্রী-প্রতিমন্ত্রী এবং উপমন্ত্রী।

 

মন্ত্রিসভায় সর্বশেষ রদবদল হয় ২০১৫ সালের ৯ জুলাই। ওই রদবদলে স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে তৎকালীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামকে দফতরবিহীন মন্ত্রী করা হয়।

 

একইদিন প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়ের বদলে এলজিআরডি মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয় ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনকে। এক সপ্তাহ পর সৈয়দ আশরাফুল ইসলামকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয়।