নতুন কর্মসূচির ঘোষণা দিলেন মমতা

 

ই-বার্তা ডেস্ক।।  তিন দিন পর ধর্না প্রত্যাহার করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতায় ধর্না প্রত্যাহার করে এখন নতুন কর্মসূচির ঘোষণা দিয়েছেন তিনি।

আগামী সপ্তাহে রাজাধানী দিল্লিতে একই কর্মসূচির পালন করবেন তিনি।মমতা বলেন, “আমরা লড়াই থামাচ্ছি না, আমরা এই লড়াইকে দিল্লি নিয়ে যাব। সংবিধান ও গণতন্ত্রের জন্য এই ধর্না; আজ আমাদের জয় হয়েছে, তাই ধর্না প্রত্যাহার করছি।  সুপ্রিম কোর্ট আজ ইতিবাচক রায় দিয়েছে।  আগামী সপ্তাহে আমরা এই বিষয়টিকে দিল্লি নিয়ে যাব।”

দৈনিক আনন্দবাজার জানায়, স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যা ছয়টা নাগাদ তেলেগু দেশাম পার্টির-টিডিপি নেতা অন্ধ্রোপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইড়ু এবং তেজস্বী যাদবের সঙ্গে প্রায় এক ঘণ্টার বৈঠকের পর ধর্না তুলে নেওয়ার ঘোষণা দেন মমতা।

চন্দ্রবাবু বলেন, “আমরা শরদ পাওয়ার, অরবিন্দ কেজরিওয়াল, শরদ যাদবসহ কয়েকজনের সঙ্গে কথা বলেছি।  তারা সবাই মমতা বন্দ্যোপাধ্যায়ের এই ধর্না কর্মসূচি বন্ধ করা উচিত বলে মত দিয়েছেন। আমরা এই বিষয়টি দিল্লিতে নিয়ে যাচ্ছি।”

জাতীয় নির্বাচনের মাত্র দুই মাস আগে সিবিআই ও রাজ্য পুলিশের বিরোধকে রাজনৈতিক রুপ দিয়ে তুলকালাম বাঁধিয়ে দেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা।  গত তিন দিন ধরে তিনি কলকাতার ধর্মতলার মেট্রো চ্যানেলে অবস্থান নিয়ে সেখান থেকেই সরকার ও দলীয় সব কাজ সারেন তিনি।

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু