নবীর নৈপুণ্যে আয়ারল্যান্ডকে হারালো আফগানিস্তান

ই-বার্তা ডেস্ক।।  মোহাম্মদ নবীর অলরাউন্ড নৈপুণ্যে প্রথম টি-টোয়েন্টিতে আয়ারল্যান্ডকে ৫ উইকেটে হারিয়েছে আফগানিস্তান।  দারুন এই জয়ে তিন ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে গেলো আফগানরা।

বৃহস্পতিবার ভারতের দেরাদুনে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় আয়ারল্যান্ড।  তবে শুরুটা করতে পারেনি আইরিশরা।  মাত্র ৬৫ রানে ৬ উইকেট হারিয়ে ফেলে তারা।  তাদের ম্যাচে টিকিয়ে রাখেন জর্জ ডকরেল ও স্টুয়ার্ট পয়েন্টার।  শেষ পর্যন্ত ব্যাটিং করেন এ দুজন।  ডকরেল ২৮ বলে ৩৪ রান করে অপরাজিত থাকেন।  স্টুয়ার্ট করেন হার না মানা ২৮ রান।  ফলে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৩২ রান করে আয়ারল্যান্ড।  আফগানিস্তানের হয়ে দুটি করে উইকেট শিকার করেন মোহাম্মদ নবী ও রশিদ খান।   

জবাবে ব্যাট করতে নেমে শুরুতে ধাক্কা খায় আফগানরা।  ৫০ রানে ৫ উইকেট হারিয়ে বিপাকে পড়ে তারা। ফলে ম্যাচে ভিন্ন কিছু দেখার সম্ভাবনা জাগে।  তবে সব পরিস্থিতি নিজেদের অনুকূলে নিয়ে আসেন নবী ও নজিবুল্লাহ  জাদরান।  ৪ বল হাতে রেখেই দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তারা।  ৪০ বলে ৪৯ রানের নান্দনিক ইনিংস খেলেন নবী।  দারুণ জয়ে জাদরানের অবদান ৩৬ বলে অপরাজি ৪০ রান।  ব্যাট-বলে দারুন পারফরম দেখিয়ে ম্যাচসেরা হয়েছেন নবী।

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু