নরেন্দ্র মোদির সঙ্গে সৌদি যুবরাজের বৈঠক

ই- বার্তা ডেস্ক।।   সৌদি আরবের সিংহাসনের উত্তরসূরি মোহাম্মদ বিন সালমান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেছেন ।

জাপানের ওসাকায় শুক্রবারের এই বৈঠকে তারা দ্বিপক্ষীয় বিভিন্ন ইস্যুতে আলোচনা করেছেন। এ সময় তারা বাণিজ্য, বিনিয়োগ, জ্বালানি নিরাপত্তা ও সন্ত্রাসবাদবিরোধী সহযোগিতা আরও জোরদার করার কথাও বলেছেন।

জি২০ সম্মেলনে অংশ নিতে জাপান সফরে থাকা মোদি ব্রিকস নেতাদের একটি অনানুষ্ঠানিক বৈঠকের পর কোন এক ফাঁকে যুবরাজের সঙ্গে বৈঠকে বসেন। ভারতে অপরিশোধিত তেল সরবরাহে শীর্ষে রয়েছে সৌদি আরব। কিন্তু জ্বালানি খাত ছাড়িয়েও নিজেদের দ্বিপাক্ষিক সম্পর্ক বাড়াতে চাচ্ছে দুই দেশ। একটি কৌশলগত সম্পর্ক তৈরিতে দুই দেশের সরকার একমত হয়েছে।

এই বিষয়ে ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রাভিশ কুমার বলেন, সৌদি আরব আমাদের অমূল্য কৌশলগত অংশীদার। জি২০ সম্মেলনের ফাঁকে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান আল সৌদের সঙ্গে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

গত ফেব্রুয়ারিতে সৌদি আরবের প্রতিরক্ষামন্ত্রী যুবরাজ মোহাম্মদ বিন সালমান  ভারত সফরে গিয়েছিলেন। এটা ছিল দক্ষিণ এশিয়ার দেশটিতে তার প্রথম সফর।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম