নারায়ণগঞ্জে ফেসবুকে উসকানিমূলক পোস্ট, মাদরাসা শিক্ষক আটক

ই- বার্তা ডেস্ক।।   ফেসবুকে উসকানিমূলক পোস্ট দিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার অভিযোগে র‌্যাব নারায়ণগঞ্জের দারুল উলুম খিদিরপাড়া মাদরাসার প্রধান শিক্ষক মুফতি ছানাউল্লাহ চাঁদপুরীকে আটক করেছে।

আজ রোববার (২৮ জুলাই) দুপুরে সিদ্ধিরগঞ্জে র‌্যাব-১১ এর কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে কোম্পানি কমান্ডার (সিও) লে. কর্নেল কাজী শামসের উদ্দিন এই তথ্য জানান। এর আগে শনিবার রাতে জেলার লৌহজং এলাকা থেকে তাকে আটক করা হয়।

ছানাউল্লাহর বাড়ি চাঁদপুর জেলার মতলব থানার বাকরা এলাকায়।

লে. কর্নেল কাজী শামসের উদ্দিন আরও জানান, মুফতি ছানাউল্লাহ দীর্ঘদিন ধরে সামাজিক যোগাযোগমাধ্যমে বিভ্রান্তিমূলক ছবি ও তথ্য প্রচার করে ধর্মীয় ও সামাজিক সম্প্রীতি নষ্টের চক্রান্ত করে আসছিলেন।

গত ২৬ জুলাই ফেসবুক পেজ (মুফতি ছানাউল্লাহ চাঁদপুরী) থেকে তিনি পোস্ট করেন, সম্প্রতি ব্রাক্ষ্মণবাড়িয়া জেলা শহরের মেড্ডা এলাকায় একটি মসজিদে আগুন লাগানোর ঘটনায় অমুসলিমরা জড়িত। এর আগে ১৭ জুলাই একই পেজ থেকে তিনি পোস্ট করেন, ‘ভারতে গরুর গোশত থাকার সন্দেহে মাদ্রাসায় আগুন দিয়েছে হিন্দু সন্ত্রাসীরা’। এসব উসকানিমূলক পোস্ট দিয়ে, গুজব রটিয়ে তিনি জনমনে আতঙ্ক সৃষ্টি এবং সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের চেষ্টা করছেন।