নায়ারণগঞ্জে কেমিক্যাল গোডাউনে বিষ্ফোরণ, ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা

ই-বার্তা ডেস্ক।।  আজ সকালে নারায়ণগঞ্জে ফতুল্লার পাগলা ইসলামিয়া বউবাজার এলাকার বোম্বে ডাইং কারখানায় কেমিক্যালের গোডাউনে বিস্ফোরণে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।  এখনও হতাহতের খবর পাওয়া যায়নি।   

হতাহতের খবর না পাওয়া গেলেও বিস্ফোরণে চতুর্থ তলা ভবনসহ কারখানাটি এবং আশপাশের বাসাবাড়ি ও ব্যবসাপ্রতিষ্ঠানের মারাত্মক ক্ষতি হয়েছে।  এলাকাবাসী জানান, সকালে হঠাৎ বিকট শব্দে কেঁপে ওঠে বউবাজার এলাকা।  মুহূর্তের মধ্যেই আগুন ও ধোঁয়ায় অন্ধকার হয়ে যায় পুরো এলাকা। 

বিস্ফোরণে কারখানার তৃতীয় তলার ছাদ দীর্ঘ ছিদ্র হয়ে ভবনের দেয়াল উড়ে গেছে।  দেয়ালে লাগানো এসি অনেক দূরে ছিটকে পড়েছে।  এ সময় কারখানার দেয়ালের ইটের আঘাতে আশপাশের বাড়ির অনেক ক্ষতি হয়েছে। 

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন সাংবাদিকদের জানান, চারতলাবিশিষ্ট কারখানার দ্বিতীয় তলায় কেমিক্যালের গুদাম থেকে বিস্ফোরণের ঘটনা ঘটে।  খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে।  দমকল বাহিনীর প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।  তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষতির পরিমাণও জানা যায়নি।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু