নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ টেস্টে আসতে পারে চমক

ই-বার্তা ডেস্ক।।  বিপিএলে দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদে নিউজিল্যান্ড সফরের দলে ডাক পেয়েছিলেন শফিউল ইসলাম। তবে সেটা ছিল শুধু ওয়ানডের জন্য। টিম কম্বিনেশনের কারণে একটি ম্যাচেও মাঠে নামা হয়নি। তবে তার সেই হতাশা কাটতে পারে এবার।

টেস্ট দলে নাম ছিল না। তবে নিউজিল্যান্ড সফরে ক্রাইস্টচার্চে অনুষ্ঠেয় তৃতীয় ও শেষ টেস্টের দলে দেখা যেতে পারে শফিউলকে। কোচ স্টিভ রোডসই নাকি তাকে খুব করে চেয়েছেন।

টাইগার দলের হেড কোচের এমন আগ্রহের কথা জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। তিনি নান্নুর সঙ্গে আলাপেই জানতে পেরেছেন, শফিউল চলতি ঢাকা প্রিমিয়ার লিগে শক্তিশালী গাজী গ্রুপের বিপক্ষে মোহামেডানের হয়ে বিধ্বংসী বোলিং’এ  ৫ উইকেট নিয়েছেন। তাই তাকে নেয়ার বিষয়ে আগ্রহী কোচ।

যদিও প্রধান নির্বাচক জানালেন, সাকিবের খেলার সম্ভাবনা প্রায় শূন্যের কোঠায়। কারণ, শুধু সুস্থ হয়ে উঠলেই হবে না, পাঁচদিনের টেস্ট খেলার মতো ফিটনেসও ফিরে পেতে হবে।

সেক্ষেত্রে সাকিব নিউজিল্যান্ডে না গেলে তৃতীয় টেস্টের দলে দেখা যেতে পারে শফিউলকে। নান্নুর কথাতেও সেই আভাসই পাওয়া গেল। তিনি বলেন, ‘যদি সাকিব যেতে না পারে তাহলে শফিউলকে পাঠানো হতে পারে।’

ই-বার্তা/ মাহারুশ হাসান