নিখুঁত নির্বাচন বিশ্বের কোথাও হয় নাঃ কাদের

ই-বার্তা ডেস্ক।।   আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, একেবারে নিখুঁত নির্বাচন বিশ্বের কোথাও হয় না।

গতকাল রোববার সেতু ভবনে এক মতবিনিময় সভা শেষে বাংলাদেশের সদ্যসমাপ্ত জাতীয় সংসদ নির্বাচন নিখুঁত হয়নি বলে জাতিসংঘ মহাসচিবের বক্তব্যের প্রতিক্রিয়ায় ওবায়দুল কাদের এসব কথা বলেন। এ সময় তিনি অভিযোগ করে বলেন, বিএনপি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে অপপ্রচার চালাচ্ছে।

কাদের বলেন, জাতিসংঘ বলছে নির্বাচনটা পারফেক্ট ছিল না, নিখুঁত ছিল না। আমি বলছি, নিখুঁতভাবে কোন দেশে নির্বাচন হয়েছে? কে বলতে পারবে আমার নির্বাচনটা একেবারে নিখুঁত।

কাদের আরও বলেন, নির্বাচনের আগে সংলাপ হয়েছে, ভবিষ্যতে যখন প্রয়োজন হবে, তখন দেখা যাবে। এখন নির্বাচন নিয়ে সংলাপের কোনো আবশ্যকতা নেই।

সভায় আওয়ামী লীগের বিজয় উৎসব নিয়ে বিএনপির মহাসচিবের বক্তব্যের প্রতিক্রিয়ায় ওবায়দুল কাদের বলেন, নির্বাচনে ভরাডুবির পর দলের মধ্যেও প্রতিকূল অবস্থার মধ্যে পড়ে সরকারকে আক্রমণ করে বক্তব্য দিয়ে যাচ্ছেন বিএনপির মহাসচিব। আগে মির্জা ফখরুল ইসলামকে দল সামলাতে বলেন, নিজের ঘর সামলাতে বলেন। ঘরেই উনি বিপদে আছেন।

এ সময় তিনি মন্তব্য করেন যে, ভোটে হারের পর বিএনপি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে দেশে-বিদেশে অপপ্রচার চালিয়েও ব্যর্থ হয়েছে। তিনি বলেন, এখন নির্বাচন নিয়ে যে বিষয়টা তারা বলছে, এটা পরাজিতের মুখে ব্যর্থতার প্রলাপ ছাড়া আর কিছু না। পরাজিতের মুখে ব্যর্থতার প্রলাপ আমরা শুনতে পাচ্ছি।

এ সময় সভায় সেতু বিভাগের সিনিয়র সচিব খন্দকার আনোয়ারুল ইসলামসহ সেতু বিভাগের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ই-বার্তা / রেজওয়ানুল ইসলাম