নিখোঁজ স্বজনদের ফেরার অপেক্ষায় দিন গুণছেন পরিবারগুলো

ই-বার্তা ডেস্ক।। যুক্তরাজ্যের এসেক্সে একটি কন্টেইনার লরি থেকে ৩৯ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। উন্নত জীবনের আশায় তারা যুক্তরাজ্যে পাড়ি জমানোর স্বপ্ন দেখেছিলেন। মরদেহ ফিরে পেতে তাদের স্বজনেরা এখন দিন গুণছেন।

স্থানীয় সময় বুধবার যুক্তরাজ্যের এসেক্সে একটি কন্টেইনার লরি থেকে ৩৯ জনের মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় গ্রেফতার লরির চালকের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে পুলিশ। ২৫ বছর বয়সী ওই চালকের নাম মরিস রবিনসন। ৩৯ জনকে হত্যার পাশাপাশি তার বিরুদ্ধে মানব পাচার, অভিবাসন ও অর্থ পাচারেরও অভিযোগ আনা হয়েছে বলে জানিয়েছে এসেক্স পুলিশ।

এর আগে গত বুধবার রবিনসনকে আটক করে পুলিশ। তিনি নর্দার্ন আয়ারল্যান্ডের আর্মাগ কাউন্টির পোর্টাডাউনের বাসিন্দা। লরিটি বেলজিয়ামের জিব্রুগা বন্দর থেকে বুধবার স্থানীয় সময় রাত সাড়ে ১২টার দিকে টেমস নদীর পারফ্লিট নদীবন্দরে আসে। রাত ১টা পাঁচ মিনিটের একটু পরে লরিটি পারফ্লিটের বন্দর ত্যাগ করে। এরপর রাত ১টা ৩০ মিনিটের দিকে অ্যাম্বুলেন্স কর্মীরা গ্রেইস শহরের ওয়াটারগ্লেইড শিল্প পার্ক এলাকায় লরির ভেতরে মরদেহগুলি পান। এসেক্স পুলিশের উপপ্রধান কনস্টেবল পিপা মিলস জানিয়েছেন, লরিটিকে পরে টিলবুরি ডকসের একটি সুরক্ষিত স্থানে সরিয়ে নেওয়া হয়েছে।