নিজ আসনে হেরে গেলেন বিএনপির মহাসচিব

ই-বার্তা ডেস্ক ।।  ঠাকুরগাঁও-১ আসনে ধরাশায়ী হয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।এটি ছিল তার নিজ সংসদীয় এলাকা। এই আসনে তার প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ প্রার্থী রমেশ চন্দ্র সেন বিপুল ভোটে জয়ী হয়েছেন।

 

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১৭৫টি কেন্দ্রে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী রমেশ চন্দ্র সেন পেয়েছেন ২ লাখ ২৪ হাজার ৭৮ ভোট। আর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর পেয়েছেন ১ এক লাখ ২৫ হাজার ৯০৯ ভোট। মির্জা ফখরুল এই আসনে হেরে গেলেও বগুড়া-৬ আসন থেকে নির্বাচিত হয়েছেন। ওই আসনে ২ লাখ ৬ হাজার ৯৮৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন তিনি।

 

 

মির্জা ফখরুল ১৯৯১ সাল থেকে ঠাকুরগাঁও-১ আসনে জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।ওই নির্বাচনে তিনি ঠাকুরগাঁও-১ আসনে তৎকালীন আওয়ামী লীগ নেতা খাদেমুল ইসলামের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে পেয়েছিলেন ৩৬ হাজার ৪০৬ ভোট। ওইবার খাদেমুল ইসলাম ৫৭ হাজার ৫৩৫ ভোট পেয়ে নির্বাচিত হন। সপ্তম জাতীয় সংসদ নির্বাচনে ফখরুল পেয়েছিলেন ৫৮ হাজার ৩৬৯ ভোট। সেবারও খাদেমুল ইসলাম ৬২ হাজার ৭০৯ ভোট পেয়ে তাকে পরাজিত করেন।২০০১ সালে অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে ১ লাখ ৩৪ হাজার ৯১০ পেয়ে বিজয়ী হয়েছিলেন তিনি। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী রমেশ চন্দ্র সেন সেবার পেয়েছিলেন ৯৬ হাজার ৯৪৮ ভোট।

 

 

২০০৮ সালের নির্বাচনে ১ লাখ ২০ হাজার ৪১১ ভোট পেয়ে বর্তমান সংসদ সদস্য রমেশ চন্দ্র সেনের কাছে পরাজিত হন তিনি। রমেশ চন্দ্র সেন ১ লাখ ৭৭ হাজার ১০১ ভোট পেয়ে বিজয়ী হন। ২০১৪ সালের নির্বাচনে বিএনপি অংশ নেয়নি। ওই নির্বাচনে ঠাকুরগাঁও-১ আসনে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেন বিজয়ী হন।

 

 

 

 

ই-বার্তা / রেজওয়ানুল ইসলাম