নিজ দলের লোকেরাই ফখরুলকে দালাল বলছে: কাদের

ই-বার্তা ডেস্ক।।   আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মন্তব্য করেছেন যে, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নিজ দলের চাপে আছেন বলে সরকারবিরোধী কথা বেশি বলছেন বলে। তিনি বলেন, নিজ দলের লোকেরাই ফখরুলকে দালাল বলছেন।

আজ রোববার রাজধানীর বনানীতে সেতু বিভাগে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বিএনপির ভুল রাজনীতি ও মির্জা ফখরুলের সমালোচনা করে বলেন, আগে বিএনপির ঘর সামলাতে হবে, নেতার পরিবর্তন দরকার। এখন ফখরুল সাহেবকে নিজ দলের লোকজন দালাল বলছেন। আরও অনেক কথা হয়তো বা আসবে।

জনগণের চোখ অন্যদিকে সরাতে আওয়ামী লীগ ‘বিজয় সমাবেশ’ করছে বলে মির্জা ফখরুল যে বক্তব্য দিয়েছেন তার জবাবে ওবায়দুল কাদের বলেন, বিএনপি আর ফখরুল ইসলাম আলমগীর নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে দেশে বিদেশে যে অপপ্রয়াস চালিয়েছে তা ব্যর্থতায় পর্যবসিত হয়েছে। এখন ভোট নিয়ে যে বিষয়টা তারা বলছে, এটা পরাজিতের মুখে ব্যর্থতার প্রলাপ।

কাদের ভোট নিয়ে জাতিসংঘের সংলাপের তাগিদের বিষয়ে বলেন, জাতিসংঘ সংলাপের কথা বলেনি, তবে গণতান্ত্রিক রাষ্ট্রে সংলাপ হতে পারে। প্রয়োজন হলে বিষয়টি পরে দেখা হবে।

ওবায়দুল কাদের এসময় মন্তব্য করেছেন যে, বিশ্বের কোনো দেশে নিখুঁত নির্বাচন হয় নাবলেন, জাতিসংঘ বলেছে নির্বাচন নিখুঁত হয়নি। তারা বলেছে- সংলাপের কথা। আমার প্রশ্ন- বিশ্বের এমন কোনো দেশ কি দেখাতে পারবেন, যেখানে নিখুঁত ভোট হয়। নির্বাচনে কোনো না কোনো খুঁত থাকেই। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী দুর্নীতির বিষয়ে সরকারের কঠোর অবস্থানের কথা জানিয়ে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের তা মনে রাখার নির্দেশ দেন ।

তিনি বলেন, দেশে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে। বড় প্রকল্পগুলো বাস্তবায়ন করতে হবে। এ জন্য আমাদের স্বচ্ছতা, নীতি ও পরিচ্ছন্ন থাকতে হবে।

এর আগে সেতু বিভাগের কর্মকর্তা এবং বাস্তবায়নাধীন প্রকল্প প্রধানদের সঙ্গে মতবিনিময় করেন তিনি।

ই-বার্তা / রেজওয়ানুল ইসলাম