নিজ বাড়িতে ঢাবি ছাত্রের আত্মহত্যা

ই-বার্তা ডেস্ক।।  পটুয়াখালীর গলাচিপায় সবুজ মিত্র (২২) নামে এক বিশ্ববিদ্যালয় ছাত্রের আত্মহত্যার ঘটনা ঘটেছে।  সবুজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র ও উপজেলার চিকনিকান্দি ইউনিয়নের কচুয়া গ্রামের মৃত নিরঞ্জন মিত্রের ছেলে।

এ বিষয় সবুজের ছোট বোনের স্বামী ঝন্টু দেবনাথ বলেন, আমার স্ত্রীর বড় বোন সাবিত্রী রানী শুক্রবার ভোর ৬ টায় ঘুম থেকে উঠে বাথরুমে গেলে আম গাছের সাথে সবুজের ঝুলন্ত লাশ দেখতে পায়। সাবিত্রী রানীর ডাকচিৎকার শুনে বাড়ির লোকজন ঘটনাস্থলে আসে।  আত্মহত্যার কারণ সম্পর্কে জানতে চাইলে তিনি আরও জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মিডটার্ম পরীক্ষায় সবুজ দুইটি বিষয়ের একটিতে ১৫ নম্বরের মধ্যে ১২ নম্বর পেয়েছেন এবং অন্যটিতে ১৫ নম্বরের মধ্যে ৫ নম্বর পেয়েছেন।  একটি বিষয়ে নম্বর কম পাওয়ায় সবুজ মনের দুঃখে ঢাকা থেকে বৃহস্পতিবার সকালে নিজ গ্রামের বাড়িতে চলে আসেন।  শুক্রবার ভোর রাতে নিজ ঘরের পিছনে আম গাছের সাথে গলায় লায়লন সুতার রশি দিয়ে সবুজ আত্মহত্যা করে।

পরে বাড়ির লোকজন গলাচিপা থানায় খবর দিলে এসআই মো.জাকির হোসেন ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসেন।

এ ব্যাপারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর গোলাম রাব্বানী বলেন, আমি ঘটনাটি শুনেছি। এ ব্যাপারে খোঁজ নেয়ার জন্য একজন শিক্ষককে দায়িত্ব দেওয়া হয়েছে।

ই-বার্তা / আরমান হোসেন পার্থ