নিরপেক্ষ নির্বাচনেই জয়ী হতে চাই: তোফায়েল আহমেদ

ই- বার্তা ডেস্ক।।   নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে জয়ী হওয়ার দৃঢ় আশাবাদ ব্যক্ত করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়ক তোফায়েল আহমেদ।

আজ সোমবার সকালে রাজধানীর বনানীতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ গঠিত নির্বাচন পরিচালনা কমিটির সঙ্গে গণমাধ্যমের পরিচিতি অনুষ্ঠানে তিনি একথা বলেন।

তিনি বলেন, নির্বাচন পরিচালনায় নেত্রী (শেখ হাসিনা) আমাদের দায়িত্ব দিয়েছেন। এ নির্বাচনকে আমরা গুরুত্ব সহকারে নিয়েছি। আমরা জনগণের ভোটে জয়ী হতে চাই। এর জন্য ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোট চাইব। ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন কোনোভাবেই বিতর্কিত হতে দেয়া হবে না বলেও জানান আওয়ামী লীগের এ বর্ষীয়ান নেতা।

বিএনপি নেতাদের নির্বাচনী কর্মকাণ্ড নিয়ে প্রশ্ন তুলে তোফায়েল আহমেদ বলেন, তারা ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে দল সমর্থিত প্রার্থীদের পক্ষে নির্বাচনী প্রচারে থাকতে পারলে ক্ষমতাসীন দলের এমপি-মন্ত্রীরা কেন পারবেন না? এজন্য আমরা সিদ্ধান্ত নিয়েছি আগামীকাল (আজ মঙ্গলবার) আমরা নির্বাচন কমিশনে যাব।

তোফায়েল আহমেদ বলেন, বিএনপির ব্যারিস্টার মওদুদ আহমদসহ অন্য শীর্ষ নেতারা মেয়র প্রার্থীদের প্রচারণায় অংশ নিতে পারলেও আওয়ামী লীগের এমপিরা পারবেন না, এটা হতে পারে না।

তিনি বলেন, মওদুদ এমপি নন, তিনি মিটিং করতে পারবেন, বক্তৃতা দিতে পারবেন তাতে কোনো বাধা নেই। আর আমরা এমপি, আমরা মিটিং করতে পারব না সেটা তো হয় না। তারা বলে লেভেল প্লেয়িং ফিল্ড, এটা কোন ধরনের লেভেল প্লেয়িং ফিল্ড হল?

সাবেক মন্ত্রী তোফায়েল বলেন, তারা নির্বাচনে পরাজিত হয়েছে, সাবেক মন্ত্রী-এমপি। তারা যেতে পারবে, আমরা যেতে পারব না এটা তো হতে পারে না।

তিনি বলেন, আমরা এ নির্বাচনটাকে সাংঘাতিক গুরুত্বসহকারে নিয়েছি। আমরা এ নির্বাচনকে কোনোভাবেই বিতর্কিত করব না, কোনোভাবেই না। ঢাকা শহরের মানুষ দেখবে একটা অবাধ নির্বাচন ঢাকা শহরে হয়েছে। আমরা সব শক্তি দিয়ে বিজয়ী হওয়ার চেষ্টা করব।