‘নির্বাচনী বিধি লঙ্ঘন করলে কাউকে ছাড় দেওয়া হবে না’ – এস,পি

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে, কাউকে ছাড় দেওয়া হবেনা। চেয়ারম্যান প্রার্থীদের তিনটি, সংরক্ষিত ও সাধারণ সদস্য প্রার্থীদের একটির বেশি নির্বাচনী ক্যাম্প থাকলে ভেঙ্গে দেওয়া হবে। নির্বাচনী প্রচারণার জন্য মিছিল ও মোটরসাইকেল শোডাউন নিষিদ্ধ। নির্বাচন পূর্ববর্তী, নির্বাচনের দিন ও নির্বাচনের পরবর্তী দিন শান্তিপূর্ণ, সহিংসতামুক্ত ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রাখতে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নাটোরের গুরুদাসপুর উপজেলা ইউনিয়ন পরিষদ নির্বাচন -২০২২ উপলক্ষে সকল প্রতিদ্বন্দী প্রার্থীদের নিয়ে মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তৃতায় এসব কথা বলেন নাটোরের পুলিশ সুপার (এস,পি), লিটন কুমার সাহা।

প্রিজাইডিং অফিসার, পোলিং এজেন্টসহ কেউ যদি কোনো অন্যায় করেন ছাড় দেওয়া হবেনা। কোনো প্রার্থীর পোস্টার ছিড়লে আইনানুগভাবে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। ইউনিয়ন পরিষদ নির্বাচনে কয়েক স্তরে নিরাপত্তার চাদর বিছানো থাকবে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করবে পুলিশ, র্যাব, বিজিবি, ডিবি ও স্টাইকিং ফোর্স। ভোটের ফলাফল প্রতিটি কেন্দ্র থেকেই ঘোষণা করা হবে। গুরুদাসপুর উপজেলা ইউনিয়ন পরিষদ নির্বাচন বাংলাদেশের স্বচ্ছ, সুন্দর ও গ্রহণযোগ্য নির্বাচনের উদাহরণ হবে বলে জানান এস,পি।
পঞ্চম ধাপে গুরুদাসপুর উপজেলা ইউনিয়ন পরিষদ নির্বাচন নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করার লক্ষে গুরুদাসপুর উপজেলা প্রশাসনের আয়োজনে গুরুদাসপুর সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে আজ বিকাল ৩ টা ৩০ ঘটিকায় এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় চেয়ারম্যান, সংরক্ষিত ও সাধারণ আসনের প্রতিদ্বন্দী প্রার্থীদের বিভিন্ন প্রয়োজনীয় প্রশ্নের যুক্তিপূণ উত্তর দেন উপস্থিত সরকারি নির্বাচনী দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগণ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোরের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট শামীম আহমেদ। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট অনুষ্ঠিত করার জন্য নির্বাচনী প্রতিদ্বন্দী সকল প্রার্থীদের কাছে অঙ্গীকার করে সকল প্রার্থীকে আচরণবিধি মেনে চলার আহ্বান জানান তিনি।

কেন্দ্র দখল, ব্যালট ছিনতাই, সহিংসতার ঘটনা নাটোরে ঘটেনি যা পূর্বের নির্বাচনগুলোতেই দেখা যায় কারণ প্রশাসনের কঠোর নজরদারিতে সবসময় নিরাপদ ভোটের পরিবেশ ছিল। গুরুদাসপুরেও শান্তিপূর্ণভাবে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানান সিনিয়র সহকারী পুলিশ সুপার (সিংড়া সার্কেল) মোঃ জামিল আক্তার।

আসন্ন গুরুদাসপুর উপজেলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে কোনো ধরণের কোনো উশৃঙ্খল আচরণ থেকে সকল প্রার্থীদের কর্মী-সমর্থকদের সতর্ক হতে বলে গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আব্দুল মতিন বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি শতভাগ শান্তিপূর্ণ ও স্থিতিশীল থাকবে।

গুরুদাসপুরের ছয়টি ইউনিয়ন পরিষদে ৫ জানুয়ারি অনুষ্ঠিত হবে নির্বাচন। উপজেলার পাঁচটি ইউনিয়নে ব্যালটে ভোট প্রদান করা হলেও নাজিরপুর ইউনিয়নে ইভিএমের মাধ্যমে ভোট অনুষ্ঠিত হবে। গুরুদাসপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা, মোঃ তমাল হোসেন বলেন, নাজিরপুর ইউনিয়নে ইভিএমে ভোট গ্রহণের জন্য ব্যাপক প্রচার-প্রচারণা চালোনা হবে এবং সাধারণ জনগণকে ইভিএমে ভোট প্রদান বোঝাতে ডামি ভোটিংয়ের ব্যবস্থা করা হবে। এ সময় তিনি নির্বাচনী সকল প্রতিদ্বন্দী প্রার্থীদের সহযোগিতা কামনা করেন নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের জন্য।

সভায় জেলা নির্বাচন অফিসার, মোঃ আছলাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আবু রাসেল, উপজেলা নির্বাচন অফিসার মোঃ জামিল আক্তারসহ উপজেলার অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছারাও অনুষ্ঠানে গুরুদাসপুর উপজেলা চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন, পৌর মেয়র মোঃ শাহনেয়াজ আলী মোল্লা, ভাইস চেয়ারম্যান মোঃ আলাল শেখসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন।