নির্বাচনে না এলে বিএনপি নামে কোনো দল এ দেশে থাকবে নাঃ মুহিত

ই-বার্তা ডেস্ক ।।  অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, নির্বাচনে না এলে বিএনপি নামে কোনো দল এ দেশে থাকবে না। আমার বিশ্বাস আগামী নির্বাচনে বিএনপি প্রতিদ্বন্দ্বিতা করবে। তবে সেটি তাদের নিজস্ব ব্যাপার। এ নিয়ে আমাদের কোনো মাথাব্যথা নেই।

রোববার রাতে নগরীর হাফিজ কমপ্লেক্সে সিলেট সদর উপজেলা আওয়ামী লীগের কর্মিসভায় তিনি এ কথা বলেন।সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মফিজুর রহমান বাদশাহর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নিজাম উদ্দিনের পরিচালনায় সভায় অর্থমন্ত্রী বলেন, দেশে সুষ্ঠু, স্বাধীন ও নিরপেক্ষ নির্বাচন আয়োজনের জন্য সরকার ব্যবস্থা নিয়েছে। ২০০৮ সাল থেকে ছবিযুক্ত ভোটার তালিকা প্রণয়নের মাধ্যমে নির্বাচন জালিয়াতির পথ বন্ধ হয়ে গেছে। আওয়ামী লীগ অনেক দেনদরবার করে এটি নিশ্চিত করেছে।

অর্থমন্ত্রী নেতাকর্মীদের উদ্দেশে বলেন, যদিও আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার পর শুরু হবে। শেখ হাসিনা ইতোমধ্যে প্রচারণা শুরু করে দিয়েছেন। তাই এখন থেকে নেতাকর্মীদের নিজ নিজ এলাকায় প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচনী মনোভাব রেখে প্রস্তুতি শুরু করতে হবে।মুহিত বলেন, সময় কম। এর মধ্যে ঘর গোছাতে হবে। সংগঠন শক্তিশালী করে পরিকল্পিতভাবে নির্বাচনী কাজ শুরু করতে হবে।অর্থমন্ত্রী বলেন, জোটবদ্ধ নির্বাচনে শেখ হাসিনা সবসময় আগ্রহী। তিনি দেশ পরিচালনায় সবাইকে সঙ্গে রাখতে চান।

 

বিগত ১০ বছরে দুই মেয়াদে সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের বর্ণনা দিয়ে অর্থমন্ত্রী বলেন, বাংলাদেশে এখন কোনো অভাব নেই। অর্থনৈতিক জাগরণ ও উত্থান সর্বত্র লক্ষণীয়। গ্রাম ও শহরের মধ্যে এখন কোনো তফাৎ নেই।

 

সভায় বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, জাতিসংঘের বাংলাদেশ স্থায়ী মিশনের সাবেক প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. একে আব্দুল মোমেন, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ড. আহমদ আল কবির, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি আশফাক আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিজাম উদ্দিন, অধ্যক্ষ সুজাত আলী রফিক, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বিজিত চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মখলিছুর রহমান, মাসুম আহমদ চৌধুরী, যুগ্ম সম্পাদক ও খাদিমপাড়া ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট আফসর আহমদ, প্রচার সম্পাদক মকসুদ আহমদ মকসুদ, সাংগঠনিক সম্পাদক আফতাব উদ্দিন, আমিন উদ্দিন আহমদ, জালালাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মছদ্দর আলী।

 

শুরুতে কোরআন তিলাওয়াত করেন উপজেলা আওয়ামী লীগ নেতা মুহিত আলম শফিক। সভায় উপজেলার ৮ ইউনিয়ন ও বিভিন্ন ওয়ার্ডের সর্বস্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

 

 

 

ই-বার্তা / ডেস্ক