নির্বাচন বয়কটের মাধ্যমে বিএনপি নিজেদের সর্বনাশার পথ ও আত্মঘাতীর পথ বেছে নিয়েছে

ই-বার্তা ডেস্ক ।।   সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিএনপির সমালোচনা করে বলেছেন, নির্বাচন বয়কটের মধ্যে দিয়ে বিএনপি নিজেদের সর্বনাশার পথ ও আত্মঘাতীর পথ বেছে নিয়েছে।

গতকাল শুক্রবার বেলা ১১টার দিকে গাজীপুরের কোনাবাড়ী এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ফ্লাইওভারের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন মন্ত্রী।

এ সময় তিনি বলেন,‘বিএনপির নির্বাচনে আসা না আসা তাদের সিদ্ধান্তের ব্যাপার। তবে একটা দল নির্বাচনে অংশগ্রহণ না করা- এর যে পরিণতি সেটা তাদের অচিরেই ভোগ করতে হবে। এতে তারা আরও নতুন নতুন সংকটে পতিত হবে।’

তিনি আরও বলেন, জাতীয় নির্বাচনে মহাপরাজয়ের পর তাদের (বিএনপি) অবস্থা এখন মহাবিপর্যয়ে পড়ার মতো। তারা রাজনীতির মহাদুর্যোগে পতিত হয়েছে এবং দিশেহারা হয়ে পড়েছে। পথিক যেমন পথ হারিয়ে দিশেহারা হয়ে যায়। নির্বাচনে পরাজয়ের পর বিএনপির অবস্থা সে রকম। পথ হারিয়ে তারা আজকে তালগোল পাকিয়ে ফেলছে। তারা কী করবে কী করবে না কিংকর্তব্যবিমূঢ় হয়ে পড়েছে।

ওবায়দুল কাদের এই সময় মুসলীম লীগ সম্পর্কে বলেন, এ দেশে মুসলীম লীগও একটা বড় দল ছিল। সংকুচিত হয়ে অস্তিত্ব বিরল প্রজাতির প্রাণীর মতো। বিএনপিও মুসলিম লীগের পরিণতির দিকে যাচ্ছে কি না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, স্থানীয় সরকার নির্বাচন, উপজেলা নির্বাচন, ঢাকা উত্তর সিটি ও উপনির্বাচন আছে। সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুর কারণে শূন্য আসনেও নির্বাচন রয়েছে। বিএনপিসহ সব রাজনৈতিক নিবন্ধিত দলকে এসব নির্বাচনে অংশ নেয়ার আহবান জানাচ্ছি। বিএনপিকে তাদের সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য অনুরোধ করছি।

ই-বার্তা / রেজওয়ানুল ইসলাম