নুর–রাশেদ–ফারুকের নেতৃত্বে স্বতন্ত্র প্যানেল

ই- বার্তা ডেস্ক।।  ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে অংশ নিতে নিজেদের স্বতন্ত্র প্যানেল ঘোষণা করেছে কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্ব দেওয়া বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ ৷

আজ সোমবার সকালে ডাকসু ভবনের সামনে পরিষদের আহ্বায়ক হাসান আল মামু সংবাদ সম্মেলন করে নিজেদের জন্য এ প্যানেল ঘোষণা করেন।

এতে সংগঠনের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুরকে ডাকসুর কেন্দ্রীয় সংসদে ভিপি (সহসভাপতি), যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ রাশেদ খানকে জিএস (সাধারণ সম্পাদক) ও আরেক যুগ্ম আহ্বায়ক ফারুক হোসেনকে এজিএস (সহসাধারণ সম্পাদক) প্রার্থী করা হয়েছে।

 মামুন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর শেষ করাবর্তমানে কোনো কোর্সে ভর্তি না থাকায় ডাকসু নির্বাচনে প্রার্থী হতে পারছেন না।

তিনি সংবাদ সম্মেলনে জানান, সোমবারের মধ্যেই কেন্দ্রীয় সংসদের পূর্ণাঙ্গ প্যানেল ও হল সংসদের প্যানেল চূড়ান্ত করা হবে। ডাকসুর কেন্দ্রীয় সংসদে ২৫টি পদে নির্বাচন হবে৷এর মধ্যে ১৭টি পদে প্রার্থী ঘোষণা করেছেন তারা।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ প্যানেলে ডাকসুতে স্বাধীনতাসংগ্রাম ও মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক পদে লড়বেন নাজমুল হুদা, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক পদে সোহরাব হোসেন, কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক পদে শেখ এমিলি জামাল, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক পদে হাবীবুল্লাহ বেলালী, সাহিত্য সম্পাদক পদে আকরাম হোসেন, সংস্কৃতি সম্পাদক পদে নাহিদ ইসলাম, ক্রীড়া সম্পাদক পদে মামুনুর রশীদ, ছাত্র পরিবহন সম্পাদক পদে রাজিবুল ইসলাম এবং সমাজসেবা সম্পাদক পদে লড়বেন আখতার হোসেন।

এছাড়া প্যানেল থেকে সদস্যপদে লড়বেন-উম্মে কুলসুম বন্যা, রাইয়ান আব্দুল্লাহ, সাব আল মাসানী, ইমরান হোসেন ও শাহরিয়ার আলম সৌম্য৷

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম