নুসরাতের অবস্থা আশঙ্কাজনক, দোষীদের বিচার হবেঃ শিক্ষামন্ত্রী

ই-বার্তা ডেস্ক।।  আগুনে দগ্ধ মাদ্রাসা শিক্ষার্থী নুসরাত জাহানের অবস্থা আশঙ্কাজনক।  এ ঘটনা সাথে যারা জড়িত তাদেরকে যথাযথ তদন্ত সাপেক্ষে অবশ্যই বিচারের আওতায় আনা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি।  

রবিবার রাত সাড়ে ৮টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে গিয়ে নুসরাতের শারীরিক অবস্থার খোঁজ-খবর নিয়ে এমন আশ্বাস দেন শিক্ষামন্ত্রী। 

শ্লীলতাহানির মামলা তুলে না নেওয়ায় ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলা তার অনুসারীদের দিয়ে নুসরাতকে পুড়িয়ে হত্যার চেষ্টা চালান। 

এ বিষয়ে নুসরাতের ভাই সাংবাদিকদের জানান, গত ২৭ মার্চ ওই মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলা নিজের কক্ষে ডেকে নিয়ে তার বোনের ‘শ্লীলতাহানি’ করেন।  পরে তিনি পরিবারকে জানালে তার মা সোনাগাজী থানায় মামলা করেন।  তিনি অভিযোগ করেন, অধ্যক্ষকে আটকের পর থেকে তার লোকজন মামলা তুলে নিতে বিভিন্ন ধরনের হুমকি-ধমকি দিয়ে আসছিল।

এর মধ্যে গত শনিবার সকালে তার বোন ওই মাদ্রাসাকেন্দ্রে আরবি প্রথম পত্র পরীক্ষা দিতে যান। বোনের বরাত দিয়ে তার ভাই বলেন, “কেন্দ্রে গিয়ে তিনি খবর পায় তার এক বান্ধবীকে ছাদে মারধর করা হচ্ছে।  তখন তিনি দৌড়ে ছাদে গেলে মাদ্রাসার চার শিক্ষার্থী তাকে মামলা তুলে নিতে হুমকি দেয়। তিনি অস্বীকার করলে তারা তার গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়।  এ সময় তার চিৎকার শুনে পুলিশ ও অন্যরা গিয়ে তাকে উদ্ধার করে।”

ই-বার্তা/সালাউদ্দিন সাজু