নুসরাতের হত্যাকারীদের বিচারের দাবিতে ৪ শিক্ষার্থীর অবস্থান

ই-বার্তা ডেস্ক।।  ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির গায়ে কেরসিন ঢেলে আগুন ধরিয়ে দেয় কলেজের অধ্যক্ষের অনুসারীরা।  ১০৮ ঘন্টা মৃত্যুর সাথে লড়াই করে শেষ পর্যন্ত হেরে গেছেন নুসরাত।  গতরাত সাড়ে ৯ টার দিকে ঢাকা মেদিকেল কলেজ হাসপাতেলে মারা যান তিনি।

হত্যাকারীদের ফাঁসি দাবিতে বুধবার দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রাজু ভাস্কর্যের পাদদেশে অবস্থান নিয়েছে ৪ শিক্ষার্থী। অবস্থানরতদের মধ্যে তিনজন ঢাকা বিশ্ববিদযালয়ের চতুর্থ বর্ষের শিক্ষার্থী এবং একজন একটি বেসরকারি পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষার্থী।  তারা হলেন- সাজ্জাদ কাদির, আহমেদুল্লাহ সিয়াম, রায়হান খান এবং সাইক পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষার্থী মোস্তফা কামাল।

শিক্ষার্থীদের হাতে থাকা প্ল্যাকার্ডে লেখা রয়েছে, ‘বোন নুসরাত হত্যার বিচার চাই’, ‘অধ্যক্ষসহ জড়িতদের ফাঁসি চাই’, ‘অন্যায়ের প্রতিবাদকারীকে হত্যা কেন?’, ‘রক্ষক যদি ভক্ষক হয়, আমাদের আস্থা কোথায়?’, ‘অন্যায়ের প্রতিবাদের ফল কি মৃত্যু?’, ‘কাল কার মৃত্যুর পালা?, আমার বোনের?’।

অবস্থানের বিষয়ে সাজ্জাদ কবির জানান, নুসরাত জাহান রাফির মৃত্যুর খবর শুনে আমরা তাৎক্ষণিকভাবে এখানে অবস্থান নিয়েছি।  নুসরাতের হত্যাকারীদের ফাঁসি দিতে হবে।  এই দাবিতে আমাদের প্রতিবাদ চলবে।

আহমেদুল্লাহ সিয়াম বলেন, একজন মাদ্রাসার প্রিন্সিপাল যে ঘৃণ্য কাজ করেছে তার দৃষ্টান্তমূলক শাস্তি হতেই হবে।  এই সময়েও মানুষ মানুষকে পুড়িয়ে মারতে পারে, এটা তো চিন্তাও করা যায় না। এই অপরাধের শাস্তি ফাঁসি ছাড়া অন্য কিছু হতে পারে না।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু