নুসরাত হত্যার উত্তর দিতে আমরা ব্যর্থ হয়েছি : মির্জা ফখরুল

ই- বার্তা ডেস্ক্‌।।   বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মন্তব্য করেছেন যে, ফেনীর সোনাগাজী ইসলামীয়া সিনিয়র ফাজিল মাদরাসার শিক্ষার্থী নুসরাত জাহান রাফি হত্যার উত্তর দিতে আমরা ব্যর্থ হয়েছি বলে ।

আজ বুধবার (১৭ এপ্রিল) রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে ১০ম জাতীয় শিশু শিল্পী প্রতিযোগিতা ‘শাপলাকুঁড়ি’ এর পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি এমন মন্তব্য করেন। জিয়া শিশু একাডেমি এই অনুষ্ঠানের আয়োজন করে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর শিশুদের উদ্দেশ্য করে  বলেন, আমরা কেনো এই হিংসা, প্রতিহিংসা, ক্ষোভ, হত্যাযজ্ঞের মধ্যে নেমে পড়েছি? কেনো আমাদের রাফিকে এভাবে নির্যাতিত হয়ে মরতে হয়? কেনো? আমি জানি না। এই উত্তর আমাদের রাজনীতিবিদদেরকেই দেয়ার কথা। কিন্তু আমরা ব্যর্থ হয়েছি। সুন্দর বাংলাদেশ দিতে আমরা ব্যর্থ হয়েছি। ব্যর্থ হয়েছি, তোমাদেরকে নিরাপত্তা দিতে।

তিনি বলেন, তারপরও আমি স্বপ্ন দেখি। স্বপ্ন দেখি এই বাংলাদেশ একটা সুন্দর ও সমৃদ্ধির দেশ হবে। আমি স্বপ্ন দেখি এই শিশুরা নির্ভয়ে বিচরণ করবে। কোথাও তাদের উপরে কখনও আঘাত আসবে না। আমাদের মেয়েদেরকে পুড়িয়ে মারবে না। এই স্বপ্নগুলো আমরা দেখি।

আয়োজক সংগঠনের মহাপরিচালক এম হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. এমাজউদ্দিন আহমেদ, ১০ম জাতীয় শিশু শিল্পী প্রতিযোগিতার বিচারক চলচ্চিত্রকার ছটকু আহমেদ, অভিনেত্রী রিনা খান, শিল্পী শফি মণ্ডল, শিল্পী জিনাত রেহানা প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে আবৃত্তি, অভিনয়, সংগীত, নৃত্যের ১৩টি একক ও ৩টি দলীয় বিষয়ে ক ও খ দুই বিভাগে ১ম, ২য় ও ৩য় স্থানপ্রাপ্ত ৮৫ জন ক্ষুদে শিল্পীকে পুরস্কার ও সনদ প্রদান করা হয়। পরে পুরস্কারপ্রাপ্ত ক্ষুদে শিল্পীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম