নুসরাত হত্যা নিয়ে ডাকসুর কর্মসূচি না দেওয়া দুঃখজনকঃ তোফায়েল আহমেদ

ই-বার্তা ডেস্ক।।  সোমবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসভবনে ডাকসু ও হল সংসদের নির্বাচিত প্রতিনিধিদের সঙ্গে ‘অভিজ্ঞতা শুনি সমৃদ্ধ হই’ শীর্ষক অভিজ্ঞতা বিনিময় অনুষ্ঠানে সাবেক ডাকসু ভিপি তোফায়েল আহমেদ বলেন, নুসরাত হত্যা নিয়ে ডাকসুর আন্দোলন না করাটা দুঃখজনক।

তিনি বলেন, ‘নুসরাতকে হত্যা করা হয়েছে কিন্তু এটা নিয়ে ডাকসুর নেতাদের কোনো আন্দোলন করতে দেখিনি।  তোমাদের এই আচরণ আমাকে ব্যথিত ও আহত করেছে।  মনে রাখবে, তোমরা শুধুমাত্র ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের প্রতিনিধি নও, সারা দেশের শিক্ষার্থীদের প্রতিনিধি।  এটা মাথায় রেখে তোমাদের কাজ করতে হবে।’

তোফায়েল আহমেদ বলেন, শিক্ষক সম্প্রদায়ের প্রতি অনুরোধ, ছাত্রদের সঙ্গে স্নেহ-আদর-ভালোবাসার সম্পর্ক রাখবেন।  অন্যায়ের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে প্রতিবাদী হবেন।  মধুর ক্যান্টিনে যাবেন, একসঙ্গে চা খাবেন, আলোচনা শেষে একে অপরের হাত ধরাধরি করে ঘরে ফিরবেন।  এটাই ডাকসুর ঐতিহ্য।

ডাকসুর সাবেক ভিপি বলেন, অছাত্ররা যাতে হলে অবস্থান করতে না পারে, সে বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে পদক্ষেপ নিতে হবে।  ডাকসু ও হল সংসদের নির্বাচিত প্রতিনিধিদের সব ছাত্রসংগঠনের নেতা-কর্মীদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখতে হবে।  একটাই অনুরোধ ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরিবেশটা যেন ভালো থাকে। 

ঢাবি উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান সভাপতিত্বে ও বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. এনামউজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে ডাকসুর সাবেক জিএস মুশতাক হোসেন, ঢাবি প্রো-ভিসি (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো. কামাল উদ্দীন, ডাকসুর কোষাধ্যক্ষ অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, ডাকসু নির্বাচনের প্রধান রিটার্নিং কর্মকর্তা অধ্যাপক এস এম মাহফুজুর রহমান, প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানীসহ অনেকেই উপস্থিত ছিলেন।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু