নেইমারের শেষ মূহুর্তের গোলে জয় পেয়েছে পিএসজি

ই-বার্তা ডেস্ক।।  গেল দলবদল মৌসুমে জোর গুঞ্জন ছিলো নেইমারের পিএসজি ছাড়ার। ইনজুরি কাটিয়ে গত শনিবার রাতে দলে ফিরলেন। শুনতে হয়েছে দর্শক দুয়ো। শেষমেশ তার দুর্দান্ত বাইসাইকেল গোলেই স্ত্রাসবুর্গকে হারায় পিএসজি।    

শনিবার রাতের এই ম্যাচটিতে পিএসজির আধিপত্য থাকলেও স্ত্রাসবুর্গের জমাট রক্ষণ শিরোপাধারী দলটিকে গোলবঞ্চিত রেখেছিলো শেষ মিনিট পর্যন্ত। তবে অন্তিম মুহূর্তে ২৭ বছর বয়সী ব্রাজিল ফরোয়ার্ডের দুরন্তপনায় জয় নিয়েই মাঠ ছাড়ে কোচ থমাস টুখেলের দল।

পাঁড় সমর্থকগোষ্ঠি ‘পিএসজি আল্ট্রা’দের নেইমারকে উদ্দেশ্য করে দুয়োভরা প্ল্যাকার্ড পিএসজির আগের ম্যাচগুলোতেও দেখা গিয়েছিলো। ব্রাজিলীয় তারকার ফেরার দিনে সেটা পেয়েছিল বাড়তি মাত্রা। সব দুয়োর জবাব পারফরমেন্স দিয়েই দিলেন নেইমার।

ম্যাচ-পরবর্তী প্রতিক্রিয়ায় বিশ্বের সবচাইতে দামি এই ফুটবলার জানালেন, নিকট ভবিষ্যতে সব ম্যাচ প্রতিপক্ষের মাঠে খেলার মানসিকতা নিয়েই নামবেন তিনি। তিনি বলেন, ‘এমনটা আমার সঙ্গে প্রথমবারের মতো হচ্ছে না। এটা দুঃখজনক কিন্তু আমি জানি যে, এখন থেকে আমার প্রত্যেকটা ম্যাচই একেকটা অ্যাওয়ে ম্যাচ। আমি আগেই পরিষ্কার বলে দিয়েছি যে, সমর্থকদের বিরোধিতা করার কিছুই নেই আমার, পিএসজির বিরুদ্ধেও নই আমি। ’ 

২৭ বছর বয়সী এই ফরোয়ার্ড গেল দলবদলেই পিএসজি ছাড়তে চেয়েছিলেন। তাকে দলে পেতে আগ্রহী ছিল বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ ও জুভেন্তাসের মতো ক্লাব। কিন্তু শেষমেশ আর ক্লাব ছাড়া হয়নি তার। সব কিছু ছাপিয়ে পিসজিতেই মনযোগ দিতে চান নেইমার। 

তিনি বলেন, ‘সবাই জানে যে আমি ক্লাব ছাড়তে চেয়েছিলাম। কি হয়েছিল তা বিস্তারিত বলতে পারব না আমি। এখন সময় পাতাটা উলটে ফেলার। আজ আমি পিএসজির একজন খেলোয়াড় এবং দলটির জন্য সামর্থ্যের শেষ বিন্দু দিয়ে লড়ব আমি।’

ই-বার্তা/সালাউদ্দিন সাজু