নেতাকর্মীদের ফণির আঘাতে ক্ষতিগ্রস্তদের পাশে দাড়ানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

ই-বার্তা ডেস্ক।।  ঘূর্ণিঝড় ফণী আঘাতের পর আক্রান্ত এলাকায় ক্ষতিগ্রস্ত মানুষদের সহযোগিতায় দলীয় নেতাকর্মীদের নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার রাতে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের ত্রাণ ও সমাজকল্যাণ উপ কমিটির এক জরুরী বৈঠক শেষে সাংবাদিকদের একথা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

জাহাঙ্গীর কবির নানক বলেন, প্রধানমন্ত্রী পরশু লন্ডনের উদ্দেশে যাওয়ার আগে আমাদের যাবতীয় নির্দেশনা দিয়ে গেছেন। এছাড়াও তিনি দুর্যোগ মোকাবেলায় সরকারি সকল সংস্থাকেও নির্দেশনা দিয়েছেন।  তিনি ঘূর্ণিঝড় ফণী আঘাত করার পর ক্ষতিগ্রস্ত মানুষের সহযোগিতায় ঝাঁপিয়ে পড়ার নির্দেশনা দিয়েছেন।

তিনি বলেন, মাননীয় নেত্রী লন্ডন থেকেও সার্বিক বিষয়ে সবসময় খোঁজ-খবর রাখছেন।  তিনি সারাদেশের দলীয় নেতাকর্মীদের যে সমস্ত এলাকা ক্ষতিগ্রস্ত হবে, ঘূর্ণিঝড় আঘাত করবে সে সমস্ত এলাকার মানুষের সহযোগিতায় ঝাঁপিয়ে পড়ার নির্দেশনা দিয়েছেন।  আওয়ামী লীগের নেতাকর্মীরা সবসময় মানুষের বিপদে পাশে দাঁড়ান।  এটা আমাদের দলীয় নীতি। 

তিনি আরো বলেন, ইতোমধ্যে উপকূলীয় ও ঘূর্ণিঝড়প্রবণ এলাকাগুলোর আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকের সাথে টেলিফোনে যোগাযোগ করতে ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির পক্ষ থেকে নির্দেশনা দেয়া হয়েছে। 

জরুরি বৈঠকে আরও উপস্থিত ছিলেন- ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, কার্যনির্বাহী সদস্য আনোয়ার হোসেনসহ উপকমিটির সদস্যরা।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু