নেতিবাচক রাজনীতিই বিএনপির পরাজয়ের কারণ: কাদের

ই- বার্তা ডেস্ক।।   আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মন্তব্য করেছেন, বিরোধী দল শক্তিশালী হোক, বড় সমাবেশ করুক সেটাই আমরা চাই। কারণ শক্তিশালী গণতন্ত্রের জন্য শক্তিশালী বিরোধী দল দরকার। নির্বাচনে পরাজিত হয়ে বিএনপির নেতারা হতাশায় ভুগছেন এবং আবোল-তাবোল বলছেন। তাদের নেতিবাচক রাজনীতিই নির্বাচনে পরাজয়ের কারণ।

তিনি আরও বলেন, বিএনপির নেতারা নিজেরাই ঐক্যবদ্ধ নন, জনগণকে তারা কীভাবে ঐক্যবদ্ধ করবেন? শুক্রবার ঢাকায় এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

বিকালে আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সভাপতি, সাধারণ সম্পাদক এবং সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকদের সঙ্গে বৈঠক করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৈঠক শেষে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ফজলুর রহমান বাবু, ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য প্রমুখ উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদের আরও বলেন, ফেব্রুয়ারির মধ্যে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশনা দেয়া হয়েছে। কমিটির তালিকা দলীয় দফতর ও প্রধানমন্ত্রীর কাছে জমা দিতে বলা হয়েছে। আর যেসব জেলায় কমিটির মেয়াদ উত্তীর্ণ হয়েছে এপ্রিলের মধ্যে সেগুলোর সম্মেলন শেষ করতে বলা হয়েছে।