নেতৃত্ব দিন, না হয় আমাদের নেতৃত্ব গ্রহণ করুন, বিএনপিকে অলি আহমেদ

ই-বার্তা ডেস্ক।।  বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া জেলে এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে।  এমন অবস্থায় লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) চেয়ারম্যান কর্নেল (অব.) অলি আহমদ বিএনপি নেতাদের উদ্দেশ্য করে বলেন, আপনারা নেতৃত্ব দিন, না হয় আমাদের নেতৃত্ব গ্রহণ করুন।  

গতকাল বুধবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এলডিপির উদ্যোগে ‘মধ্যবর্তী নির্বাচন এবং খালেদা জিয়ার মুক্তি’ শীর্ষক গোলটেবিল আলোচনায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।  

বিএনপি নেতাদের উদ্দেশে অলি আহমদ বলেন, ‘আমরা উদ্যোগ নিয়েছি, বিএনপিকে অনুরোধ করব, বিএনপি নেতাদের অনুরোধ করব; আপনারা নেতৃত্ব দেন, তা না হলে আমাদের নেতৃত্ব গ্রহণ করুন। আমাদের এগিয়ে যেতে হবে। বসে থাকলে চলবে না।  বেগম জিয়াকে মুক্ত করতে হবে।  গণতন্ত্র পুনরায় প্রতিষ্ঠা করতে হবে।  জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে হবে।  এক জায়গায় একত্রিত হোন। আমাদের হাতকে শক্তিশালী করুন।  তা না হলে আপনাদের হাত শক্তিশালী করার জন্য আমাদের বলেন, আমরা সেটা করতে রাজি।’ 

অলি আহমেদ বলেন, আমি মুক্তিযুদ্ধে জীবন দিতে গিয়েও পারি নাই, এবার স্বৈরশাসকের হাতে জীবন দিতে প্রস্তুত আছি।  বিএনপির যারা আছেন, আপনারা নিজেদের মধ্যে কথা বলেন।  কারা কারা আসবেন, আমাদের সাথে আসেন।  এলডিপিকে জিজ্ঞাসা করার প্রয়োজন নেই।  আমার নেতৃত্বে আসতে হবে, এটাও নয়।  আপনাদের মধ্যে যদি কেউ নেতৃত্ব দিতে পারে, তার নেতৃত্বেও আমরা কাজ করতে প্রস্তুত। 

‘বিএনপি সংসদে গিয়ে সরকারকে বৈধতা দিয়েছে’-এমন মন্তব্য করে তিনি বলেন, ‘আজ এখানে ২০ দলীয় জোটের অনেকে আছেন।  আপনাদের অনুরোধ করব, অন্যদিকে তাকানোর সুযোগ নেই। আপনারা এখানে মধ্যবর্তী নির্বাচনকে বিভিন্নভাবে ব্যাখা দেয়ার চেষ্টা করেছেন।  আসলে আপনাদের এটার মূল স্পিরিটটা দেখতে হবে।  বিএনপি সংসদে গেছে, এটাই হলো বাস্তবতা।  বিএনপি এ সরকারকে বৈধতা দিয়েছে- এটাই হলো বাস্তবতা।’ 

তিনি বলেন, মধ্যবর্তী নির্বাচন মানে এটা নয় যে, আড়াই বছর পরে নির্বাচন হবে।  এটা কালও হতে পারে, পরশুও হতে পারে। 

গোলটেবিল আলোচনায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নায়েবে আমির মিয়া মোহাম্মাদ গোলাম পারোয়ার, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না প্রমুখ।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু