নেপাল ট্র্যাজেডি নিয়ে সিনেমা ‘রানওয়ে টু জিরো জিরো টু’

ই-বার্তা।।  অনেক জটিলতায় দীর্ঘদিন ধরে সেন্সর বোর্ডে আটকে আছে ‘হৃদয়ের রংধনু’ সিনেমাটি। পরিচালক ও প্রযোজক রাজিবুল হোসেন সেন্সর ছাড়পত্র পেতে বাধ্য হয়ে আদালতের দ্বারস্থ হন।

সেই প্রেক্ষিতে উচ্চ আদালত ছবিটিকে কেন সেন্সর দেয়া হচ্ছে না সেই বিষয়ে জানতে চেয়েছেন। ত্রিশ দিনের মধ্যে এর জবাব চেয়েছেন আদালত।

ছবিটির ভবিষ্যত নিয়ে আলোচনা করতে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানেই নতুন একটি ছবির ঘোষণা দেন এ ছবির পরিচালক রাজিবুল ইসলাম।

তিনি জানান, হাবিব জাকারিয়ার চিত্রনাট্যে নির্মিত হবে ‘রানওয়ে টু জিরো জিরো টু’। সিনেমাটি হবে নেপাল ট্রাজেডি নিয়ে। তবে কে বা কারা অভিনয় করবেন তা খোলাসা করেননি পরিচালক।

পরিচালক জানান, ‘হৃদয়ের রংধনু একটি রিয়েলিটি ফিকশন। দেশের ৫৪টি জেলায় সিনেমাটির শুটিং হয়েছে। এটি ২ ঘণ্টা ৭ মিনিট দৈর্ঘ্যের। ছবিটিতে ৪টি প্রধান চরিত্র রয়েছে।

দীর্ঘ ২ বছর কোনো এক অজ্ঞাত কারণে সেন্সর বোর্ড ছবিটি আটকে রেখেছে। হাইকোর্ট একটা সময় বেধে দিয়েছে সেন্সর বোর্ডকে। এমনকি পর্যটন কর্পোরেশনও অনাপত্তি জানিয়েছে, তারপরেও কেন সেন্সর ছাড়পত্র পাচ্ছে না তা আমার জানা নেই। ’

তিনি আরও বলেন,‘ ২ বছরের বেশি সময় লেগেছে সিনেমাটি বানাতে। আর সেন্সরে পরে আছে দুই বছর। কবে মুক্তি দেব? আর ৮টি কারণ সেন্সরে এসেছে, এর মধ্যে ৪টিই অনুপস্থিত। আমরা চাই খুব তাড়াতাড়ি একটি সুখবর শুনতে সেন্সর বোর্ডের কাছ থেকে।’